সাকিবের অভাব পূরণ করতে পারবে না বাংলাদেশ : গম্ভীর

সাকিবের অভাব পূরণ করতে পারবে না বাংলাদেশ : গম্ভীর

প্রকাশিত: 04-11-2019, সময়: 13:58 |
Share This

পদ্মাটাইমস ডেস্ক : ভারত সফরে বাংলাদেশ দলে নেই প্রাণভোমরা সাকিব আল হাসান। জুয়াড়ির প্রস্তাব গোপন করায় সদ্য তাকে ক্রিকেটে নিষিদ্ধ করেছে আইসিসি। ফলে তারকা অলরাউন্ডারকে ছাড়াই সফরের ছক কষতে হয় কোচ রাসেল ডমিঙ্গোকে।

দিল্লিতে পা রেখেই তিনি বলেন, সাকিব না থাকায় দুজন খেলোয়াড়ের অভাববোধ করছেন তিনি। সেই কথাটায় একটু ঘুরিয়ে-ফিরিয়ে বলেন ভারতের সাবেক ওপেনার এবং বর্তমান বিজেপি সাংসদ গৌতম গম্ভীর- বিশ্বসেরা অলরাউন্ডার না থাকায় ভারতের চেয়ে যোজন যোজন পিছিয়ে থাকবে বাংলাদেশ।

আইপিএলে কলকাতা নাইট রাইডার্সে (কেকেআর) বহুদিন একসঙ্গে খেলেন দুজনে। ফলে সাকিবের সক্ষমতা সম্পর্কে খুব ভালো করেই জানেন গম্ভীর। তাই হয়তো দাবি করে বসেন, সফরে তার অভাব পূরণ করা অসম্ভব হয়ে দাঁড়াবে টাইগারদের।

গৌতম বলেন, যে দৃষ্টিতেই দেখুন- সাকিব না থাকায় ব্যাটিংয়ে এক উইকেট কম নিয়ে খেলতে হবে বাংলাদেশকে। আর বোলিংয়ে ভারতকে ৪০ রান বেশি দেবে তারা। কারণ সে তাদের খুবই বড় ক্রিকেটার। কেকেআর আমার সতীর্থ ছিল ও। আমি জানি, নিজের দিনে কী করতে পারে তারকা অলরাউন্ডার।

তিনি বলেন, সাকিব নিষিদ্ধ হওয়ার আগে আমি ভেবেছিলাম, দক্ষিণ আফ্রিকা সিরিজের চেয়ে বাংলাদেশের বিপক্ষে ভারতের সিরিজটা বেশি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে। টিম ইন্ডিয়াকে অনেক ঘাম ঝরাতে হবে। তবে তার নিষেধাজ্ঞা সেই সম্ভাবনা কমিয়ে দিয়েছে।

বাংলাদেশ দলে সাকিবের ভূমিকা চিন্তা করলে গম্ভীরের দাবি সঠিক। তবে প্রথম ম্যাচে বদ্ধমূল ধারণা পাল্টে দিয়েছেন সফরকারীরা। ভারতকে একার্থে উড়িয়ে দিয়েছেন তারা। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে প্রথমবারের মতো তাদের হারিয়েছেন লাল-সবুজ জার্সিধারীরা। তিন ম্যাচ সিরিজে ১-০তে এগিয়ে তারা, ব্যাকফুটে স্বাগতিকরা।

Leave a comment

উপরে