‘পাকিস্তানে ক্রিকেট যেন আক্রান্ত না হয়’

‘পাকিস্তানে ক্রিকেট যেন আক্রান্ত না হয়’

প্রকাশিত: ২৭-০৯-২০১৯, সময়: ১২:১৪ |
খবর > খেলা
Share This

পদ্মাটাইমস ডেস্ক : অবশেষে পাকিস্তানে গড়াচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট। দীর্ঘ ১০ বছর পর দেশটির মাটিতে হচ্ছে দ্বিপক্ষীয় সিরিজ। তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে খেলতে শুক্রবার করাচি জাতীয় স্টেডিয়ামে নামছেন স্বাগতিকরা। যেখানে তাদের প্রতিপক্ষ সেই শ্রীলংকা। বাংলাদেশ সময় এদিন বিকাল ৪টায় শুরু হবে দুদলের খেলা।

২০০৯ সালে লাহোরে টিম শ্রীলংকার ওপর হয় ভয়াবহ জঙ্গি হামলা। এর পরই নির্বাসনে যায় পাকিস্তানের ক্রিকেট। এবার এক দশক পর ঘরের মাঠে ফিরছে ক্রিকেট। এ ধারা যেন এখন থেকে অব্যাহত থাকে, এ জন্য বিশ্বের কাছে আহ্বান জানিয়েছেন পাক কোচ মিসবাহ-উল হক।

তিনি বলেন, পাকিস্তানে আন্তর্জাতিক ম্যাচ আয়োজনের জন্য বিশ্বের সহযোগিতা প্রয়োজন। যাতে আমরা এখানে নিয়মিত সিরিজ খেলতে পারি। আর এ ভূমিতে ক্রিকেট যেন আক্রান্ত না হয়, সে জন্য সবার সমর্থন চাই।

মিসবাহ বলেন, বিশ্ব ক্রিকেটের আরও দায়িত্বশীল হওয়া উচিত। শুধু পাকিস্তানের জন্য নয়, অন্যান্য দেশের স্বার্থও দেখা দরকার। যাতে ক্রিকেট কোনোভাবেই আক্রান্ত না হয়।

নতুন এ কোচ বলেন, পাকিস্তান ক্রিকেটপাগল দেশ। আন্তর্জাতিক ক্রিকেট থেকে বঞ্চিত করা আমাদের প্রতি অবিচার হবে। তাই আমি আশা করব, ক্রিকেটবিশ্ব আমাদের আরও সমর্থন দেবে এবং সহযোগিতা করবে। যাতে অন্যান্য ক্রিকেট খেলুড়ে দলও এখানে সফর করতে আসে।

উপরে