টেস্টে উইকেটের সেঞ্চুরি করলেন তাইজুল

টেস্টে উইকেটের সেঞ্চুরি করলেন তাইজুল

প্রকাশিত: ০৫-০৯-২০১৯, সময়: ১১:০৮ |
Share This

পদ্মাটাইমস ডেস্ক : টস হেরে ফিল্ডিংয়ে নেমে শুরু থেকেই আঁটসাঁট বোলিংয়ে আফগানিস্তানকে চেপে ধরেছে বাংলাদেশ। দুই পাশ থেকেই বোলিং শুরু করেছেন সাকিব ও তাইজুল। ১ওভার করে সাকিব বল তুলে দিলেন মিরাজের হাতে। ইনিংসের ১৩তম ওভারে দুর্দান্ত এক ঘূর্ণি বলে ইহসানউল্লাহকে সাজঘরে পাঠিয়েছেন তাইজুল। আফগান এই ওপেনারকে ফিরিয়েই টেস্টে ১০০ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন তাইজুল।

এতে তৃতীয় বাংলাদেশি বোলার হিসেবে ১০০ উইকেট নেওয়ার গৌরব অর্জন করেছেন তিনি। নিজের ২৫তম টেস্টেই এই মাইলফলক ছুয়েছেন তিনি।

এর আগে বাংলাদেশের হয়ে কেবল দুজনই এই কীর্তি গড়েছেন, মোহাম্মদ রফিক ও সাকিব আল হাসান। সাকিব ব্যক্তিগত ২৮তম টেস্টে বাংলাদেশের পক্ষে ১০০ উইকেট শিকার করেছিলেন। রফিক ৩৩ টেস্ট খেলে প্রথম বাংলাদেশি হিসেবে ১০০ উইকেট নিয়েছিলেন।

অবশ্য এই ক্ষেত্রে অনেক এগিয়ে আছেন সাকিব। তিনি এরই মধ্যে ৫৫ টেস্টে ২০৫ উইকেট নিয়ে ফেলেন। তিনি একমাত্র বাংলাদেশি যিনি ২০০ উইকেট শিকার করেছেন।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৪.২ ওভারে ১ উইকেট হারিয়ে আফগানিস্তানের সংগ্রহ ২৩ রান।

দীর্ঘদিন পর টেস্ট খেলতে নেমেছে বাংলাদেশ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আফগানিস্তানের মুখোমুখি টাইগাররা। ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় সকাল ১০টায়। ইতিমধ্যে টস মাঠে গড়িয়েছে। টেস্ট অধিনায়কত্বের অভিষেকেই টস ভাগ্যকে পাশে পেলেন রশিদ খান। টস জিতে বাংলাদেশকে ফিল্ডিংয়ে পাঠিয়েছেন তিনি।

বাংলাদেশ একাদশ:
সৌম্য সরকার, সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন দাস (উইকেটরক্ষক), মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান।

আফগানিস্তান একাদশ:
ইহসানউল্লাহ জানাত, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমতউল্লাহ শাহিদি, আসগর আফগান, মোহাম্মদ নবী, আফসার জাজাই, রশিদ খান, ইয়ামিন আহমদজাই, কায়েস আহমেদ, জহির খান।

Leave a comment

উপরে