বাংলাদেশ-শ্রীলঙ্কা প্রথম ওয়ানডে আজ

বাংলাদেশ-শ্রীলঙ্কা প্রথম ওয়ানডে আজ

প্রকাশিত: 26-07-2019, সময়: 10:54 |
খবর > খেলা
Share This

পদ্মাটাইমস ডেস্ক : বিশ্বকাপ মিশন শেষে প্রথম আন্তর্জাতিক সিরিজ খেলতে আজ স্বাগতিক শ্রীলংকার বিপক্ষে মাঠে নামছে টাইগাররা। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি কলম্বোর প্রেমাদাসায় বাংলাদেশ সময় বিকেল ৩টায় শুরু হওয়ার কথা রয়েছে। এর আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে বড় জয় পায় মুশফিকরা।

সদ্য শেষ হওয়া বিশ্বকাপে সেমির ট্রেনে উঠতে এই লঙ্কানদের বিপক্ষে জয়ের আশায় মুখিয়ে ছিল তামিমরা। কিন্তু বৃষ্টি বাধায় তা মাঠেই গড়ায়নি। দু’দলের শেষ দেখা হয়েছিল গত বছর আরব আমিরাতে। সে ম্যাচে জয় পেয়েছিল সাকিবরা।

নতুন করে সেই সুযোগ হাতছানি দিচ্ছে সৌম্যদের। নিদাহাস ট্রফির উত্তেজনা আর সাবেক কোচ হাথুরুসিংহে শ্রীলংকার দায়িত্ব নেওয়ার পর থেকে দল দুটির মাঝে উত্তেজনা বাড়তে থাকে। তাই এ ম্যাচেও লড়াইটা বেশ জমজমাট হবে আশা করাই যায়।

এ ম্যাচের মধ্যদিয়ে দীর্ঘ ১৫ বছরের ক্যারিয়ারের ইতি টানবেন শ্রীলংকার অভিজ্ঞ পেস বোলার লাসিথ মালিঙ্গা। তবে এ ম্যাচেও দুশ্চিন্তার কারণ হতে পারে সেই বৃষ্টি। প্রেমাদাসার আবহাওয়া বলছে শুক্রবার হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। লঙ্কানরা চাচ্ছেনা কোনোভাবেই ম্যাচটি বৃষ্টিতে ভেস্তে যাক। অন্ততো মালিঙ্গার জন্য।

এদিকে ম্যাচের আগে দলের সামগ্রিক পরিস্থিতি নিয়ে কথা বলেন অধিনায়ক তামিম ইকবাল। মাশরাফির ইনজুরি ও সাকিব ছুটিতে থাকায় বেশ কঠিন চ্যালেঞ্জ মোকাবেলা করতে হবে তাদের। তবে জয়ের আশা ব্যক্ত করে তামিম বলছেন, একটা ইতিহাস গড়তে চাই।

এর আগেও তামিম অধিনায়কত্ব করেছেন। তবে সেটি সাদা পোষাকে। এবার রঙিন পোষাকে পুরো সিরিজে নিজের অভিজ্ঞতা মেলে ধরার সময় এসেছে তার। তাই সে সুযোগকে কাজে লাগাতে চান বাংলাদেশি এ ওপেনার।

সাম্প্রতিক পরিসংখ্যানে লঙ্কানদের সঙ্গে সমানে সমানে লড়াই করলেও তাদের থেকে এখনো পিছিয়ে তামিমরা। এখন পর্যন্ত ৪৫ বারের দেখায় মাত্র ৭টিতে জয় পেয়েছে বাংলাদেশ। বাকি ৩৬টিতে লঙ্কানদের জয়, আর ফল আসেনি দুটিতে।

তবে বাংলাদেশের সব হতাশা কাটাতে পারে গত বছরের অনুষ্ঠিত এশিয়া কাপে লঙ্কানদের বিপক্ষে ১৩৭ রানের বড় জয়। আর সদ্য সমাপ্ত বিশ্বকাপেও লঙ্কানদের পারফর্মেন্সও তেমন চোখে পড়ার মতো ছিল না। তবে লঙ্কানদের হালকাভাবে নেয়ার কোনো সুযোগ নেই।

খেলাটি সম্প্রচারিত হবে বিটিভি, গাজী টিভি, মাছরাঙা টিভি ও সনি সিক্সে।

উপরে