পাকিস্তানের কোচ হওয়ার দৌড়ে এগিয়ে ফ্লাওয়ার-সাকলাইন

পাকিস্তানের কোচ হওয়ার দৌড়ে এগিয়ে ফ্লাওয়ার-সাকলাইন

প্রকাশিত: ১৭-০৭-২০১৯, সময়: ১২:৫৫ |
খবর > খেলা
Share This

পদ্মাটাইমস ডেস্ক : বিশ্বকাপে নিউজিল্যান্ডের সমান পয়েন্ট নিয়েও নেট রান রেটে পিছিয়ে থাকায় সেমিফাইনালে খেলা হয়নি পাকিস্তানের। ফলে পঞ্চম স্থানে থেকে বিদায় নিতে হয়েছে তাদের। বিশ্বমঞ্চে ব্যর্থতার পর দলটির কোচ পরিবর্তন নিয়ে আলোচনা শুরু হয়েছে।

টুর্নামেন্ট শেষে বর্তমান কোচ মিকি আর্থারের মেয়াদও শেষ হয়েছে। গুঞ্জন, তার মেয়াদ আর বাড়াবে না পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। প্রোটিয়া কোচের সঙ্গে চুক্তি নবায়ন করবে না তারা। ইতিমধ্যে নতুন কোচের সন্ধানে নেমেছে বোর্ড।

পাকিস্তান জাতীয় দলের কোচ হওয়ার দৌড়ে এগিয়ে আছেন জিম্বাবুয়ে কিংবদন্তি অ্যান্ডি ফ্লাওয়ার এবং লিজেন্ডারি অফস্পিনার স্বদেশি সাকলাইন মুশতাক। মঙ্গলবার দেশটির স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত এক রিপোর্টে এ তথ্য জানা গেছে।

ইংল্যান্ড দলের কোচ হিসেবে দারুণ সফল ছিলেন ফ্লাওয়ার। তিনি প্রধান কোচ থাকাকালে ২০১০ সালে টি-২০ বিশ্বকাপ শিরোপা জেতেন ইংলিশরা। শুধু তাই নয়, ২৮ বছরের বন্ধ্যত্ব কাটিয়ে ভারতের মাটিতে টেস্ট সিরিজ এবং ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩-০ ব্যবধানে অ্যাশেজ সিরিজ জয় করেন তারা।

আর বিভিন্ন আন্তর্জাতিক দলের পরামর্শক হিসেবে কাজ করার অভিজ্ঞতা আছে সাকলাইনের। পাকিস্তানের হয়ে খেলোয়াড়ি জীবনে ৪৯ টেস্টে ২৯.৮৩ গড়ে ২০৮টি এবং ১৬৯ ওয়ানডেতে ২১.৭৮ গড়ে ২৮৮ উইকেট শিকার করেন তিনি।

ইংল্যান্ড বিশ্বকাপ শেষে আর্থারের সঙ্গে পিসিবির চুক্তির মেয়াদ শেষ হয়ে গেছে। বোর্ডের হাতে এখন তার ভাগ্য ঝুলছে। আবার এমনটিও শোনা যাচ্ছে, সার্বিক বিবেচনায় পাক কোচের পদে থেকেও যেতে পারেন তিনি।

উপরে