টসে হেরে ব্যাটিংয়ে দক্ষিণ আফ্রিকা

টসে হেরে ব্যাটিংয়ে দক্ষিণ আফ্রিকা

প্রকাশিত: ১০-০৬-২০১৯, সময়: ১৫:৩১ |
খবর > খেলা
Share This

পদ্মাটাইমস ডেস্ক : বিশ্বকাপের ১৫ তম ম্যাচে রোজ বোল সাউদাম্পটনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় ম্যাচটি শুরু হবে। টানা তিন ম্যাচ হেরে খাঁদের কিনারায় দক্ষিণ আফ্রিকা। বিশ্বকাপে টিকে থাকতে হলে এ ম্যাচে জয়ের বিকল্প নেই প্রোটিয়াদের হাতে।

এর আগে উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের কাছে বিশাল ব্যবধানে হারের পর বাংলাদেশ ও পাকিস্তানের কাছে হেরে যায় ডু প্লেসিসরা। অন্যদিকে, পাকিস্তানের সঙ্গে উড়ন্ত সূচনা করে বিশ্বকাপ মিশন শুরু করলেও, অস্ট্রেলিয়ার বিপক্ষে হেরে কিছুটা অসস্তিতে জেসন হোল্ডারের দল ওয়েস্ট ইন্ডিজ।

২০১৬ সালের পর এই প্রথম ওয়ানডেতে মুখোমুখি এদুটি দল। তাছাড়া দুদদলে একাধিক তারকা ক্রিকেটার থাকায় জমজমাট এক ম্যাচ উপভোগ করার অপেক্ষায় ক্রিকেট বিশ্ব।

আসরের প্রথম তিন ম্যাচের তিনটিতেই হেরে খাঁদের কিনারায় থাকলেও অতীত পারফরমেন্সে এগিয়ে ডু প্লেসিসরা। ওয়ানডে ক্রিকেটে এখন পর্যন্ত ৬১ ম্যাচে মুখোমুখি হয়েছে দক্ষিণ-আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ। তবে জয়ের দিক থেকে যোজন যোজন ব্যবধানে এগিয়ে প্রোটিয়ারা।

উইন্ডিজদের ১৫ জয়ের বিপরীতে তাদের জয় ৫৫ ম্যাচে। ১টি করে ম্যাচ পরিত্যক্ত ও টাই হয়।

আর বিশ্বকাপের ৬ দেখায়ও জয়ের হিসেবে এগিয়ে দক্ষিণ আফ্রিকা। ওয়েস্ট ইন্ডিজের ২ জয়ের বিপরীতে তাদের জয় ৪টিতে। এ ছাড়াও বিশ্বকাপে শেষ ৩ দেখায় কখনোই প্রোটিয়াদের হারাতে পারেনি ক্যারিবীয়ানরা। তবে, এখন পর্যন্ত বিশ্বকাপের সর্বোচ্চ শিরোপা জিততে পারেনি ফেভারিট এই দলটি।

ওয়েস্ট ইন্ডিজের সম্ভাব্য একাদশ: ওয়েস্ট ইন্ডিজ একাদশ: ক্রিস গেইল, ইভিন লুইস, শাই হোপ (উইকেটরক্ষক), নিকোলাস পুরান, সিমরন হেটমায়ার, আন্দ্রে রাসেল, জেসন হোল্ডার (অধিনায়ক), কার্লোস ব্র্যাথওয়েট, অ্যাশলে নার্স, শেল্ডন কটরেল ও ওশানে থমাস।

দক্ষিণ আফ্রিকা সম্ভাব্য একাদশ:

কুইন্টন ডি কক, হাসিম আমলা, ফাফ ডু প্লেসিস, রাসি ভ্যান ডার ডসেন, ডেভিড মিলার, জেপি ডুমিনি, আন্দিল ফেলুকাইও, ক্রিস মরিস, কাগিসো রাবাদা, তাবরিজ শামসি ও ইমরান তাহির।

Leave a comment




উপরে