শচীন-ধোনি প্রিয় হলেও কেন আফ্রিদির বিশ্বসেরা একাদশে কোহলি

শচীন-ধোনি প্রিয় হলেও কেন আফ্রিদির বিশ্বসেরা একাদশে কোহলি

প্রকাশিত: ১২-০৫-২০১৯, সময়: ১৩:৫৩ |
Share This

পদ্মাটাইমস ডেস্ক : শচীন টেন্ডুলকার, মহেন্দ্র সিং ধোনি, বিরাট কোহলি-তিনজনই শহীদ আফ্রিদির প্রিয় ক্রিকেটার। তবে তার সর্বকালের সেরা বিশ্বকাপ একাদশে ঠাঁই পেয়েছেন কেবল কোহলি। কিন্তু কেন? আত্মজীবনী ‘গেম চেঞ্জারে’ সেই উত্তরও দিয়েছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক।

বইটিতে আফ্রিদি লিখেছেন- শচীন, ধোনি-দুজনই কিংবদন্তি। ভারতীয় ক্রিকেটে তাদের রয়েছে অসামান্য অবদান। তবে মাঠে কোহলিকে দুরন্ত লাগে। ওর ব্যাটিং তুখোড়। তাই তাকে বিশ্বসেরা একাদশে রাখা।

তিনি যোগ করেন, সম্ভব হলে তিনজনকেই সেরা বিশ্বকাপ একাদশে রাখতাম। কিন্তু ১২ জনের বেশি রাখা সম্ভব নয়। তাই একমাত্র ভারতের বর্তমান অধিনায়কই জায়গা পেয়েছেন আমার পছন্দের দলে।

ভারতীয় ক্রিকেটারদের পাশাপাশি দেশটির ক্রিকেট পরিবেশের ভূয়সী প্রশংসা করেছেন আফ্রিদি। তিনি বলেন, ভারতে ক্রিকেট খেলতে আমার সবচেয়ে ভালো লাগত। সেখানে প্রত্যেকটা সফর উপভোগ করেছি। কারণ প্রতিবেশীদের কাছ থেকে প্রতিবার আমি ও অন্যান্য পাক ক্রিকেটার প্রচুর ভালোবাসা পেয়েছি। ব্যক্তিগতভাবে ভারতীয় ক্রিকেটকে সম্মান করি। কারণ যেভাবে ওই দেশে খেলাটি পরিচালনা করা হয় এককথায় তা অনবদ্য। যে অর্থ আয় করা হয়, পরে তা আবার খেলায় বিনিয়োগ করা হয়।

বুমবুমখ্যাত ক্রিকেটারের মতে, ভারত ও পাকিস্তানের মধ্যে যে উত্তেজনাকর পরিবেশ রয়েছে, তা প্রশমিত করতে পারে ক্রিকেট-ই। তিনি বলেন, দুই দলের মধ্যে আরও দ্বিপক্ষীয় সিরিজ হওয়া প্রয়োজন। তাতে দুই পড়শী দেশের মানুষের মধ্যে যোগাযোগ বাড়বে এবং ভুল বোঝাবুঝি কমবে।

আরও খবর




উপরে