রাসিক নির্বাচনে লড়বেন ২১৭ প্রার্থী

রাসিক নির্বাচনে লড়বেন ২১৭ প্রার্থী

প্রকাশিত: 09-07-2018, সময়: 18:44 |
Share This

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে ভোটের মাঠে লড়বেন ২১৭ প্রার্থী। এর মধ্যে মেয়র পদে পাঁচজন, সাধারণ কাউন্সিলর পদে ১৬০ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলরে ৫২ জন। সোমবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে প্রার্থী তালিকা প্রকাশ করে নির্বাচন কর্মকর্তারা। মঙ্গলবার প্রার্থীদের প্রতীক বরাদ্দ করা হবে বলে জানান নির্বাচন কর্মকর্তা।

জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও রাসিক নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা আতিয়ার রহমান জানান, ছয়জন মেয়রসহ ২২৬ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। এর মধ্যে মেয়র পদে একজন ও সাধারণ কাউন্সিলর পদে আটজন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে। এদের মধ্যে গত ৬ জুলাই জাতীয় পার্টির মেয়র প্রার্থী ওয়াশিউর রহমান দোলন মনোনয়নপত্র প্রত্যাহার করেন। আর সাধারণ কাউন্সিলরদের মধ্যে ৮ জুলাই দুইজন শেষ দিন সোমবার ছয়জন মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। ফলে রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থী সংখ্যা দাড়িয়েছে ২১৭ জনে।

মেয়র প্রার্থীরা হলেন, আওয়ামী লীগের মনোনিত এএইচএম খায়রুজ্জামান লিটন, বিএনপির মোসাদ্দেক হোসেন বুলবুল, বাংলাদেশ জাতীয় পার্টির (কাজী জাফর) হাবিবুর রহমান, ইসলামি আন্দোলন বাংলাদেশের সফিকুল ইসলাম ও স্বতন্ত্র প্রার্থী মুরাদ মোর্শেদ।

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে সাধারণ ওয়ার্ড ৩০টি ও সংরক্ষিত মহিলা ওয়ার্ড ১০টি। মোট ভোট কেন্দ্র ১৩৮টি। ভোটার সংখ্যা তিন লাখ ১৮ হাজার ১৩৮ জন। এর পুরুষ ভোটার এক লাখ ৫৬ হাজার ৮৫ জন ও নারী ভোটার এক লাখ ৬২ হাজার ৫৩ জন। আগামী ৩০ জুলাই ভোট গ্রহন করা হবে।

উপরে