রাজশাহীতে করোনা উপসর্গ নিয়ে আইসোলেশনে আরও ২ জন

প্রকাশিত: এপ্রিল ৮, ২০২০; সময়: ৫:৩৩ অপরাহ্ণ |
রাজশাহীতে করোনা উপসর্গ নিয়ে আইসোলেশনে আরও ২ জন

নিজস্ব প্রতিবেদক : জ্বর-সর্দি ও কাশি নিয়ে রাজশাহীর সংক্রমণ ব্যাধি হাসপাতালে আইসোলেশনে থাকা চারজন রোগি করোনাভাইরাসে আক্রান্ত নন। রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনার চিকিৎসার জন্য গঠিত কমিটির নিয়মিত ব্রিফিংয়ে বুধবার এ তথ্য জানানো হয়।

কমিটির প্রধান অধ্যাপক ডা. আজিজুল হক আজাদ ব্রিফ করেন। তিনি বলেন, আইডি হাসপাতালে আইসোলেশনে থাকা চার রোগির করোনা পরীক্ষা করা হয়েছে। মঙ্গলবার রামেকের ল্যাবে তাদের নমুনা পরীক্ষা করা হয়। তাদের রিপোর্ট এসেছে নেগেটিভ। তাদের দুইজন ছুটি নিয়ে চলে গেছেন।

তিনি বলেন, নতুন করে আরও তিনজন রোগি ভর্তি হয়েছেন। এদের মধ্যে দুইজনকে আইসোলেশন ও একজনকে পর্যবেক্ষন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। এদের একজনের বাড়ি রাজশাহী নগরীর উপকণ্ঠ কাটাখালি এলাকায়। আরেকজনের বাড়ি নওদাপাড়া এলাকায়। এ দুজনের মধ্যে একজন ঢাকার মিরপুরে থাকতেন। ছয় দিনের জ্বর-সর্দি-কাশি ও শ্বাসকষ্ট নিয়ে রাজশাহী এসে তিনি হাসপাতালে ভর্তি হয়েছেন। নতুন তিন রোগির করোনার পরীক্ষা করা হবে।

ডা. আজিজুল হক জানান, রামেক হাসপাতালের পর্যবেক্ষণ ওয়ার্ডে মাত্র একজন রোগি ভর্তি আছেন। এক্স-রে রিপোর্ট দেখে তাকে ছুটি দেয়া হবে। রাজশাহীতে এ পর্যন্ত করোনা আক্রান্ত কোন রোগি শনাক্ত হননি। তবে করোনা রোগি পাওয়া গেলেও চিকিৎসা যেন নিশ্চিত হয় তার জন্য তারা প্রস্তুত রয়েছেন।

প্রেস ব্রিফিংয়ে রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌসও উপস্থিত ছিলেন। তিনি জানান, করোনা পরিস্থিতিতেও রামেক হাসপাতালে সব ধরনের চিকিৎসা কার্যক্রম চলছে। মঙ্গলবার হাসপাতালের বহির্বিভাগ থেকেই চিকিৎসা নিয়েছেন ৫১০ জন। ভর্তি হয়েছেন ৬৫৬ জন।

রামেকের অধ্যক্ষ ডা. নওশাদ আলী জানান, তাদের ল্যাবে বুধবার ৭৪ জনের নমুনা পরীক্ষা করা হচ্ছে। এর মধ্যে নওগাঁ থেকে ২৭, বগুড়া থেকে ১৩, রাজশাহী নয়জন, জয়পুরহাট নয়জন, নাটোর থেকে ৯ জন এবং সিরাজগঞ্জের তিনজনের নমুনা রয়েছে।

তিনি বলেন, গত ১ এপ্রিল ল্যাব চালুর পর মঙ্গলবাল পর্যন্ত ১৩৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে একটি ছাড়া সবগুলোর রিপোর্ট নেগেটিভ এসেছে। তবে এখনও রাজশাহী বিভাগের কারও করোনা শনাক্ত হয়নি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে