রাজশাহীতে রেল শ্রমীক লীগের খাদ্য সামগ্রী বিতরণ

প্রকাশিত: মার্চ ৩১, ২০২০; সময়: ২:১৫ পূর্বাহ্ণ |
রাজশাহীতে রেল শ্রমীক লীগের খাদ্য সামগ্রী বিতরণ

নিজস্ব প্রতিবেদক : গত বেশ কিছু দিন ধরে অঘোষিত লকডাউন হয়ে গেছে রাজশাহী মহানগর। দিন রাত মানুষের সমাগম একদম কম। করোনা ভাইরাস সংক্রামন যে বিস্তার না হতে পারে এ জন্য সর্বচ্চ সর্তকতা অবলম্বন করা হচ্ছে রাজশাহীতে। সারা দেশের নেই রাজশাহী বাসী প্রায় ঘরে অবরুদ্ধ হয়ে পড়েছে। এতে কর্মহীন হয়ে পড়েছে একাধীক কর্মজীবি মানুষ। রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন দিন রাত পরিশ্রম করে যাচ্ছে করোনা ভাইরাস থেকে রাজশাহী বাসীকে রক্ষার জন্য।

এছাড়া দলের নেতা কর্মীদের যার যার অবস্থান থেকে কর্মহীন ও দিন মুজুর মানুষের পাসে দাড়াতে নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ ও তার সহযোগী সকল অংঙ্গ সংগঠনের নেতা কর্মীদের। রাসিক মেয়রের নির্দেশে রাজশাহীতে দরিদ্র-দূ:স্থ এবং বস্তি বাসীর পাসে দাড়িয়েছেন রাজশাহী পশ্চিম অঞ্চল রেলওয়ে শ্রমীক লীগ। রেলওয়ে স্টেশনসহ প্রায় শতাধিক দূ:স্থ-দিন মূজুর শ্রমীকদের মাঝে খাদ্য সামগ্রী ত্রান বিতরণ করেছেন রাজশাহী রেলওয়ে শ্রমীক লীগ। সোমবার রাতে রেল স্টেশনসহ দু;স্থ মানুষের মাঝে রাজশাহী রেলওয়ে শ্রমীক লীগের উদ্যোগে এসব খাদ্য ত্রান সামগ্রী শতাধিক পরিবারের মাঝে বিতরণ করা হয়েছে। রাজশাহী রেলওয়ে ওপেন লাইন শাখার সভাপতি জহুরুল হক, সাধারণ সম্পাদক আক্তার হোসেন ও মেহেদী হাসানের নেতৃত্বে এসব ত্রান খাদ্য সামগ্রী প্রস্তুুত করা হয়।

রাজশাহী রেলওয়ে শ্রমীকলীগ ওপেল লাইন শাখার সাধারণ সম্পাদক আক্তার হোসেন জানান, দেশরত্ন প্রধানমন্ত্রীর নির্দেশে এবং রাসিক মেয়র রাজশাহী বাসীর প্রানের নেতা, রাজশাহীর রুপকার মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের নির্দেশে করোনা ভাইরাস ঠেকাতে এবং রাজশাহীর শ্রমজীবি মানুষদের পাসে থেকে সেবার করার লক্ষে রাজশাহী রেলওয়ে শ্রমীক লীগ রাজশাহী প্রায় শতাধিক দু:স্থ পরিবারের মাঝে খাদ্য ত্রান সামগ্রী বিতরণ করার সিদ্ধান্ত নেয়।

তিনি জানান, শ্রমীকলীগ নেতারা এসব ত্রান সামগ্রী নিজে হাতে প্যকেট তৈরি করে দু:স্থ পরিবারের মাঝে বিতরন করা হয়েছে। খাদ্য ত্রান সামগ্রীর মধ্যে দেয়া হয়েছে চাল, ডাল, আলু, তেল, সাবানসহ বিভিন্ন সুখনা খাদ্য সামগ্রী। করোনা ভাইরাসের কারনে প্রথম বারের মতো এসব ত্রান বিতরণ করেন রেলওয়ে শ্রমীক লীগ।

তিনি আরো জানান, আগামীতে এমন ত্রান খাদ্য সামগ্রী বড় পরিসরে করা হবে এবং রাজশাহী বাসীর সুখে দুখে মেয়র রাজশাহী বাসীর অভিভাবক এএইচএম খায়রুজ্জামানের নির্দেশে রাজশাহী রেলওয়ে শ্রমীক লীগ পাসে থাকবে সাধারণ দু:স্থ মানুষের পাসে বলে জানান এ শ্রমীক লীগ নেতা।

এসময় উপস্থিত ছিলন, রাজশাহী রেলওয়ে শ্রমীক লীগ ওপেন লাইন শাখার যুগ্ন সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হবি, সাংগঠনিক সম্পাদক সুমন রায়হান, মহাসিন আলীসহ সকল শ্রমীকলীগের নেতৃবৃন্দরা।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে