রাজশাহীতে করোনার উপসর্গ নিয়ে আইসোলেশনে কিশোর

প্রকাশিত: মার্চ ৩০, ২০২০; সময়: ৪:৩৬ অপরাহ্ণ |
রাজশাহীতে করোনার উপসর্গ নিয়ে আইসোলেশনে কিশোর

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে করোনা আক্রান্ত সন্দেহে এক কিশোরকে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। রোববার দিবাগত রাত ১২টার দিকে তাকে ভর্তি করা হয়। ১৭ বছর বয়সের এই কিশোরের বাড়ি রাজশাহী পবা উপজেলা এলাকায়।

সোমবার সকালে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের অধ্যাপক ও করোনা চিকিৎসা সমন্বয় কমিটির আহবায়ক আজিজুল হক আজাদ। তিনি করোনা চিকিৎসার বিভিন্ন বিষয় নিয়ে আনুষ্ঠানিকভাবে ব্রিফিংক করেন।

আজিজুল হক আজাদ বলেন, করোনা সংক্রমিত সন্দেহে ওই কিশোরকে রাজশাহী সংক্রমক ব্যাধি হাসপাতালে স্থাপিত আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। রোববার রাত ১২টার দিকে তাকে ভর্তি নেয়া হয়। ওই যুবকের বাড়ি রাজশাহীর পবা উপজেলায়।

তিনি বলেন, ওই যুবকের সর্দি ও শুকনো কাশি আছে। তবে এখনো আমরা নিশ্চিত নই। তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। বিদেশ বা ঢাকা থেকে আসা কারো সংস্পর্শে যাওয়ার তার কোন ইতিহাস পাওয়া যায়নি। তবে তার পরীক্ষা করতে চায়। এক এপ্রিল রাজশাহীতে করোনা পরীক্ষার ল্যাব চালু হলে ওই কিশোরের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হবে বলে জানান তিনি।

এদিকে, গত ২৪ ঘন্টায় রাজশাহীতে আরও ৫১ জনকে হোম কোয়ারেন্টিনে নেয়া হয়েছে। এ নিয়ে বর্তমানে কোয়ারেন্টিনে রয়েছে ৫১৯ জন বলে জানিয়ে রাজশাহী সিভিল সার্জনের দপ্তর।

তাদের দেয়া তথ্যমতে, এ পর্যন্ত ৯৪০ জন বিদেশ ফেরত ব্যক্তিকে হোম কোয়ারেন্টিনের আওতায় আনা হয়। এদের মধ্যে ১৪ দিন অতিবাহিত হওয়ায় পর ৪২১ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। আর বর্তমানে কোয়ারেন্টিনে রয়েছে ৫১৯ জন।

এর মধ্যে রাজশাহী নগর এলাকায় ১৮৭ জন, বাঘায় ২৮ জন, চারঘাটে ৪৭ জন, পুঠিয়ায় ৪৮ জন, দুর্গাপুরে ১৫ জন, বাগমারায় ৪৬ জন, মোহনপুরে ৫২ জন, তানোরে ২৯ জন, পবায় ২৯ জন ও গোদাগাড়ীতে রয়েছেন ৩৮ জন।

অপরদিকে, রাজশাহী বিভাগে গত ২৪ ঘণ্টায় হোম কোয়ারেন্টিনের আওতায় আসা ব্যক্তির সংখ্যা কমেছে। রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত এ বিভাগের আট জেলায় নতুন করে হোম কোয়ারেন্টাইনে এসেছে ১৩১ জন। তবে বগুড়া ও জয়পুরহাটে আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছে সাতজন রোগী।

রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয় থেকে জানানো হয়, গত ১০ মার্চ থেকে এ পর্যন্ত হোম কোয়ারেন্টিনের আওতায় আসেছে ছয় হাজার ৮৪০ জন। তবে হোম কোয়ারে›টিন থেকে ছাড়াপত্র পেয়েছেন তিন হাজার ৩০৯ জন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে