রাজশাহীতে আরও ১০৬ জন হোম কোয়ারেন্টাইনে

রাজশাহীতে আরও ১০৬ জন হোম কোয়ারেন্টাইনে

প্রকাশিত: মার্চ ২৭, ২০২০; সময়: ১০:৪৪ পূর্বাহ্ণ |
Share This

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে খুুঁজে বের করে আরও ১০৬ জনকে হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে। এ নিয়ে এখন হোম কোয়ারেন্টাইনে আছেন ৫১৯ জন বিদেশ ফেরত। তবে রাজশাহীতে শুক্রবার সকাল পর্যন্ত করোনা ভাইরাস আক্রান্ত কোনো রোগী শনাক্ত হয়নি।

রাজশাহীর সিভিল সার্জন ডা. এনামুল হক জানান, গত ২৪ ঘণ্টায় রাজশাহী সিটি করপোরেশন এলাকায় ১৯ জন, চারঘাটে ৪৬ জন, পুঠিয়ায় ৪ জন, দুর্গাপুরে ১ জন, মোহনপুরে ২০ জন, তানোরে ৪ জন, পবায় ৮ জন এবং গোদাগাড়ীতে ৪ জনকে হোম কোয়ারেন্টাইনের রাখা হয়েছে। আগামী ১৪ দিন তারা বাড়িতেই থাকবেন।

এদের মধ্যে ভারত ফেরত ৮৮ জন, মালেশিয়া থেকে এসেছেন ২ জন, সৌদি আরব থেকে ৩ জন, ইংল্যান্ড থেকে ১ জন, দুবাই থেকে ৩ জন, উগান্ডা থেকে ১ জন, সুদান থেকে ২ জন, চীন থেকে ১ জন ও ফিলিপাইন থেকে ২ জন এসেছেন।

ডা. এনামুল হক জানান, গত ১ মার্চ থেকে এ পর্যন্ত বিদেশ থেকে রাজশাহী এসেছেন এক হাজার ৩৪৪ জন। এদের মধ্যে বৃহস্পতিবার পর্যন্ত রাজশাহী জেলায় মোট ৭১১ জনকে হোম কোয়ারেন্টাইনে আনা হয়েছে। এর মধ্যে ১৪ দিন পূর্ণ হওয়ায় ছাড়পত্র দেওয়া হয়েছে ১৯২ জনকে। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন ৫১৯ জন। তারা বাড়ির বাইরে বের হতে পারবেন না।

রাজশাহী জেলা প্রশাসক হামিদুল হক বলেন, বিদেশ ফেরতদের স্থানীয় থানাগুলোতে যোগাযোগ করার বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। এছাড়াও আইন শৃংখলা বাহিনীর সদস্যরাও তালিকা দেখে খুজে বের করে তাদের হোম কোয়ারেন্টাইন নিশ্চত করা হচ্ছে।

Leave a comment

উপরে