রাজশাহীতে সরকারি গুদামের ৬০ টন ধান গায়েব

রাজশাহীতে সরকারি গুদামের ৬০ টন ধান গায়েব

প্রকাশিত: মার্চ ২৬, ২০২০; সময়: ১১:৪৪ অপরাহ্ণ |
Share This

নিজস্ব প্রতিবেদক, তানোর : রাজশাহীর তানোর উপজেলার কামারগাঁ খাদ্যগুদাম থেকে ৬০ মেট্রিক টন ধান গায়েব হয়ে গেছে। খাদ্যগুদামে ওসি এলএসডি নয়ন কুমার ধানগুলো বিক্রি করে দিয়েছেন বলে অভিযোগ উঠেছে। পরে প্রাথমিক তদন্তে এর সত্যতা মেলায় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুশান্ত কুমার মাহাতো গুদামটি সিলগালা করে দেয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, কামারগাঁ খাদ্যগুদামের ওসি এলএসডি নয়ন কুমার গুদাম থেকে ৬০ মেট্রিকটন ধান বিক্রি করে দিয়েছেন এমন অভিযোগ আসে রাজশাহী জেলা প্রশাসক হামিদুল হকের কাছে। বিষয়টি তিনি সরেজমিন তদন্তের জন্য জেলা খাদ্য নিয়ন্ত্রক নাজমুল হক ও জেলা কারিগরী খাদ্য পরিদর্শক সিহাবুল ইসলামকে নির্দেশ দেন।

গত মঙ্গলবার বিকালে এ দুই কর্মকর্তা তদন্তের জন্য গুদামে যান। তারা ৬০ মেট্রিক টন ধান কম পান। খাদ্য বিভাগের এ দুই কর্মকর্তা বিষয়টি জেলা প্রশাসককে অবহিত করেন। পরে জেলা প্রশাসক তানোরের ইউএনও সুশান্ত কুমার মাহাতোকে গুদামটি সিলগালা করার নির্দেশ দেন। সন্ধ্যায় গিয়ে গুদামটি সিলগালা করে দেন ইউএনও।

ইউএনও সুশান্ত কুমার মাহাতো বলেন, জেলা প্রশাসকের নির্দেশে কামারগাঁ খাদ্যগুদামটি সিলগালা করে দেয়া হয়েছে। সেখানে ধান নিয়ে সমস্যা দেখা দিয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

গুদাম কর্মকর্তা নয়ন কুমার বলেন, তিনদিন আগে উপজেলা খাদ্য কর্মকর্তার মৌখিক নির্দেশে দুটি চাল মিলকে ৩০ টন করে ৬০ টন ধান দেয়া হয়েছে। উপজেলা খাদ্য কর্মকর্তা নিয়মিত অফিসে না আসার কারণে বরাদ্দপত্র অনুমোদন করা হয়নি। ধান বাইরে বিক্রি করা হয়নি বলেও দাবি করেন তিনি।

Leave a comment

উপরে