করোনা ভাইরাস আতঙ্কে চারঘাটে দোকান বন্ধ

করোনা ভাইরাস আতঙ্কে চারঘাটে দোকান বন্ধ

প্রকাশিত: মার্চ ২৫, ২০২০; সময়: ৬:২৯ অপরাহ্ণ |
Share This

নিজস্ব প্রতিবেদক, চারঘাট : প্রানঘাতি করোনা ভাইরাস আতঙ্কে সরকারী সিদ্ধান্তে ঔষধের দোকান, কাচাঁমালের দোকান ও মুদি দোকান ছাড়া রাজশাহীর চারঘাটে সব ধরনের দোকানপাট বন্ধ রয়েছে। জনশূণ্য রয়েছে চারঘাট সদরসহ উপজেলার হাটবাজার গুলো। জরুরী প্রয়োজন ছাড়া তেমন কোন লোকজন বাড়ীর বাইরে বের হয়নি। সেনা বাহিনীর প্রয়োজন হলে তাদের সহযোগীতা নেয়া হবে বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা সামিরা।

তিনি জানান, প্রানঘাতি করোনা ভাইরাস থেকে জনগনকে রক্ষা করতে সরকারী সিদ্ধান্ত মোতাবেক বুধবার থেকে ঔষধ, খাবারের দোকান ও কাচামালের দোকান ছাড়া সব ধরনের ব্যবসায়ী প্রতিষ্ঠান বন্ধ রাখতে হবে। এমন সিদ্ধান্তে চারঘাটের বিভিন্ন এলাকায় মঙ্গলবার মাইকিং করা হয়েছে। আর এতেই কোন ব্যবসায়ীই তাদের প্রতিষ্ঠান খুলেননি। উপজেলার বিভিন্ন এলাকায় বুধবার সকাল থেকে বিকেল পর্যন্তথানা পুলিশের সহযোগীতায় বিভিন্ন ইউনিটে ভাগ হয়ে অভিযান চালিয়ে কোথাও তেমন কোন প্রতিষ্ঠান খোলা আছে এমন খবর চোখে পড়েনি। আর এ জন্য সকল ব্যবসায়ীক প্রতিষ্ঠানের মালিকদের ধন্যবাদ জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা সামিরা।

চারঘাট বস্ত্র বিতানের মালিক শহিদুল ইসলাম বলেন, নিজেদের এবং পরিবারের স্বার্থে এবং সরকারী সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে আমরা শান্তিপুর্ণ ভাবে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখেছি। এতে ব্যবসার সামান্য ক্ষতি হলেও বৃহত্তর স্বার্থে এটি করা সকলের জন্য মঙ্গল। যাতে করে প্রানঘাতি করোনা কাউকে আঘাত করতে না পারে।

উপজেলা পরিষদের চেয়ারম্যান ফকরুল ইসলাম বিভিন্ন ইউনিয়নের হাট-বাজারগুলোতে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে জনগনের মাঝে মাস্ক বিতরণ করেন। অপরদিকে চারঘাট প্রেসক্লাব ও উপজেলা প্রেসক্লাবের যৌথ উদ্যোগে পৌরসভা এলাকা ও বিভিন্ন ওয়ার্ডে মাস্ক বিতরন করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন, চারঘাট প্রেসক্লাবের সম্পাদক নজরুল ইসলাম ও উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোজাম্মেল হকসহ সকল সাংবাদিকবৃন্দ। এছাড়াও উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা মোসা: সেলিনা আখতারের নেতৃত্বে করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে সচেতনতা বাড়াতে উপজেলার বিভিন্ন এলাকায় লিফলেট বিতরন করা হয়।

Leave a comment

উপরে