কৃষি বাঁচাতে গোদাগাড়ীতে খোলা থাকবে সার, বীজ বালাইনাশকের দোকান

কৃষি বাঁচাতে গোদাগাড়ীতে খোলা থাকবে সার, বীজ বালাইনাশকের দোকান

প্রকাশিত: মার্চ ২৫, ২০২০; সময়: ৫:১৩ অপরাহ্ণ |
Share This

নিজস্ব প্রতিবেদক, গোদাগাড়ী : করোনা ভাইরাসজনিত উদ্ভূত পরিস্থিতিতে কৃষকের সুবিধার্থে কৃষি সেবা নিরবিচ্ছিন্ন রাখার লক্ষ্যে গোদাগাড়ী উপজেলার সকল সার, বীজ ও বালাইনাশকের দোকান খোলা থাকবে। গোদাগাড়ী উপজেলার সার্ভিস মনিটরিং কমিটির সদস্য সচিব ও উপজেলা কৃষি কর্মকর্তা সফিকুল ইসলাম স্বাক্ষরিত এক আজ বুধবার জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়,গোদাগাড়ী উপজেলার সকল অনুমোদিত সার, বীজ ও বালাইনাশক ডিলারদের জানানো যাচ্ছে যে, করোনা ভাইরাসজনিত উদ্ভূত পরিস্থিতিতে সংক্রমণ রোধে আগামী ২৫ থেকে ৩১ মার্চ দেশের সব সুপার মার্কেট ও দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

তবে ওষুধ, কাঁচাবাজার ও নিত্যপণ্যের দোকান খোলা থাকবে। এ অবস্থায় কৃষকের সুবিধার্থে কৃষি সেবা নিরবিচ্ছিন্ন রাখার লক্ষ্যে অত্যাবশ্যকীয় পণ্য নিয়ন্ত্রণ আইন-১৯৫৬ অনুযায়ী সার, বীজ ও বালাইনাশকের দোকান খোলা থাকবে।

শর্ত থাকে যে- দোকানে ডিলার ও বিক্রেতাকে সতর্কতাস্বরূপ অবশ্যই মাস্ক ও হ্যান্ডগ্লাভস ব্যবহার করতে হবে। দোকানে বিনা প্রয়োজনে গল্প/অধিক লোকের সমাগম এড়িয়ে চলতে হবে। দোকান খোলা রাখার সময় অবশ্যই কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কর্তৃক অনুমোদিত সাইনবোর্ড দোকানের বাইরে প্রদর্শন করতে হবে এবং বৈধ লাইসেন্স দোকানে দৃশ্যমান হয় এমন স্থানে প্রদর্শন করতে হবে। পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত স্বাস্থ্য বিভাগের নির্দেশনা মেনে চলার জন্য এবং করোনা প্রতিরোধে স্থানীয় প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীকে সর্বাত্মক সহযোগিতা করার জন্য সকলকে পরামর্শ প্রদান করা হচ্ছে।

উক্ত সিদ্ধান্ত গ্রহণে ‘উপজেলা সার ও বীজ মনিটরিং’ কমিটির সভাপতি-উপজেলা নির্বাহী অফিসার, মহোদয়ের সদয় সম্মতি রয়েছে।

Leave a comment

উপরে