দৈনিক উপচার পত্রিকার প্রতিনিধি সভা

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৬, ২০২০; সময়: ১০:০১ অপরাহ্ণ |
দৈনিক উপচার পত্রিকার প্রতিনিধি সভা

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী থেকে প্রকাশিত দৈনিক উপচার পত্রিকার প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার বেলা ১২টার সময় কেদুরমোড়ে অবস্থিত দৈনিক উপচার পত্রিকা কার্যালয়ে অনুষ্ঠিত প্রতিনিধি সভায় পত্রিকার সহ-সম্পাদক মো: নুরে ইসলাম মিলনের সভাপতিত্বে ও পত্রিকার চাঁপাইনবাবগঞ্জ নাচোল প্রতিনিধি আব্দুর রহমান মানিকের সঞ্চালনায় রাজশাহী মহানগরীসহ পত্রিকার বিভিন্ন জেলা,উপজেলায় কর্মরত সংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন। এ সময় আগামী ১২ মার্চ বৃহস্পতিবার নাটোর লালপুর গ্রীণভ্যালি পার্কে পত্রিকার প্রতিনিধি ও তাদের পরিবারের সদস্যদের নিয়ে বার্ষিক বনভোজনের আয়োজনের সিদ্ধান্ত গৃহীত হয়।

অনুষ্ঠানে উপস্থিত সবাইকে শুভেচ্ছা জানিয়ে পত্রিকার সহ-সম্পাদক মো: নুরে ইসলাম মিলন বলেন, দৈনিক উপচার পত্রিকাটি এখন নিয়মিত প্রকাশিত হচ্ছে। উপচার পত্রিকা একটি বহুল প্রচলিত ও পাঠক নন্দিত পত্রিকা। উপচার এখন আর শুধু কাগজে নয় অনলাইনেও ইতোমধ্যে পাঠকদের হৃদয়ের মণিকোঠায় স্থান করে নিয়েছে। সেই সাথে সুষ্ঠ সুন্দর সমাজ বিনির্মানে সহায়ক হিসেবে এ পত্রিকা সাহসী ও কার্যকরী ভূমিকা রাখছে বলে আমি মনে করি।

তিনি আরো বলেন, আজ যারা রাজশাহী থেকে প্রকাশিত অন্যান্য দৈনিক ও ঢাকার জাতীয় দৈনিকে কাজ করছেন তাদের অধিকাংশরাই দৈনিক উপচার হতে উঠে এসে আজ তারা প্রতিষ্ঠিত। পত্রিকায় সংবাদ প্রকাশে পত্রিকায় কর্মরত সাংবাদিকদের গুলি করে হত্যার চেষ্টা করেও উপচার পত্রিকার লেখনি বন্ধ করতে পারেনি জুয়াড়ী ও সন্ত্রাসীরা। আগামীতেও পারবেনা। সর্বশেষে তিনি পত্রিকার বার্ষিক বনভোজন অনুষ্ঠানে বিভিন্ন ক্যাটাগরিতে সাংবাদিকদের বাৎসরিক মূল্যায়ন পুরস্কার দেওয়া হবে বলে ঘোষনা দিয়ে উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি “সংবাদ পত্র ও সাংবাদিকতা” বিষয়ের উপর গুরুত্বপূর্ণ আলোচনা ও সাংবাদিকতার ক্ষেত্রে সংবাদকর্মীদের যে কোন সমস্যায় পাশে থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

প্রতিনিধি সভায় পত্রিকার মানোন্নয়নে প্রতিনিধিরা তাদের সুচিন্তিত মতামত ও পরামর্শ প্রদান করেন। সভায় সাংবাদিকদের পেশাগত দক্ষতা বৃদ্ধির জন্য বিভিন্ন সময় প্রশিক্ষনের ব্যবস্থা করা, বিভিন্ন ক্যাটাগরিতে সাংবাদিকদের বাৎসরিক মূল্যায়ন ও সম্মাননা প্রদান সহ গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়া হয়।

মফস্বলের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা নিয়ে মতামত ব্যক্ত করেন গোদাগাড়ী প্রতিনিধি সাইফুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ ভ্রাম্মমান প্রতিনিধি আরিফ, চাঁপাইনবাবগঞ্জ নাচোল প্রতিনিধি আব্দুর রহমান মানিক, দুর্গাপুর প্রতিনিধি রবিউল ইসলাম, মোহনপুর প্রতিনিধি মোজাহারুল ইসলাম, চারঘাট প্রতিনিধি আসাদুল হক মিলন। এসময় আরো উপস্থিত ছিলেন পত্রিকার চিপ রিপোর্টার এস এম আবুল কাজিম বাবু, সহ-ব্যাবস্থাপক এহেসান হাবীব তারা, নিজস্ব প্রতিনিধি মামুনুর রশিদ,ফটো সাংবাদিক পারভেজ ইসলাম, ফাইসাল আহম্মেদ টকি, হযরোত আলী, আব্দুলাহ আল মারুফ সাওন, কম্পিউটার অপারেটর আশিক ইকবাল অন্তরসহ ব্যবস্থাপনা, বিজ্ঞাপন ও সার্কুলেশন ম্যানেজার উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে