বাসমাশিসের নাটোর জেলা ও ইউনিট কমিটি গঠন

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২০; সময়: ২:২৪ অপরাহ্ণ |
বাসমাশিসের নাটোর জেলা ও ইউনিট কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ সরকারি মাধ্যমিক শিক্ষক সমিতি (বাসমাশিস), নাটোরের ইউনিট কমিটি ও জেলা কমিটি সোমবার বেলা ১০.৩০ ঘটিকায় নাটোর সরকারি বালক উচ্চ বিদ্যালয় এ মহাসমারোহে গঠিত হয়। ইউনিট কমিটি ও জেলা কমিটি গঠন সভা পবিত্র কুরআন ও গীতা পাঠের মাধ্যমে শুরু হয়ে দুপুর ২ টায় শেষ হয়। সহকারী শিক্ষক সাহিন শাহ এর সঞ্চালনায় উক্ত সভার সভাপতিত্ব করেন নাটোর সরঃ বালক উচ্চ বিদ্যালয়ের সন্মানীত প্রধান শিক্ষক আমজাদ হোসেন।

কমিটি গঠনে উপস্থিত ছিলেন, নাটোর সরঃ বালিকা উচ্চ বিদ্যালয়ের সম্মানীত প্রধান শিক্ষিকা জনাব দিল মাহমুদা খাতুন, বাসমাশিস, রাজশাহী আঞ্চলিক কমিটির সভাপতি এ,জেড,এম শামিউল হক এবং সাধারণ সম্পাদক সৈয়দ আনোয়ার সাদাৎ সহ আঞ্চলিক ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

সভায় শিক্ষক নেতারা ভাষা শহীদ, মুক্তিযুদ্ধে শহীদ ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান,জাতীয় চার নেতার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করেন। মাধ্যমিক সেক্টরের নানা বঞ্চনার সাড়া জাগানো বক্তব্য দেন আঞ্চলিক কমিটির সাংগাঠনিক সম্পাদক জনাব জাসমিন আহম্মেদ, সাধারণ সম্পাদক সৈয়দ আনোয়ার সাদাৎ। অঞ্চল কমিটির সভাপতি এ,জেড,এম শামিউল হক সরকারের রূপকল্প ২০৪১ বাস্তবায়নে মাধ্যমিক শিক্ষার গুণগত পরিবর্তন দরকার বলে মত দেন।এজন্য শিক্ষানীতি ২০১০ এর আলোকে শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল প্রদান ও বদলি না করে নিয়মতান্ত্রিক প্রমোশন দিয়ে প্রধান শিক্ষকের শূন্যপদ পূরণের দাবি জানান।

সভাপতির বক্তব্যের সাথে সহমত জানিয়ে আলোচনায় অংশ নেওয়া বক্তারা আরো জানান, বঙ্গবন্ধুর সোনার বাংলা আর জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়তে হলে দক্ষ,পরিশ্রমী,সৃজনশীল শিক্ষক দরকার। দরকার শিক্ষকদের পেশাগত কাজে সন্তুষ্টি। কিন্তু দীর্ঘদিন ধরে মাধ্যমিক শিক্ষকগণ প্রাপ্য টাইমস্কেল/সিলেকশন গ্রেড,প্রমোশন হতে বঞ্চিত। শিক্ষার গুণগত মানোন্নয়ন করতে হলে বঞ্চিত শিক্ষকদের অসন্তোষ দূর করা প্রয়োজন। বিধায় বঞ্চিত শিক্ষকগণের টাইমস্কেল,সিলেকশন গ্রেড প্রদান,২০১০ সালের শিক্ষানীতির প্রস্তাবনা অনুযায়ী আত্তীকরণ বিধিমালা প্রনয়ণ,সিনিয়র শিক্ষক পদে দ্রুত পদায়ন,মাধ্যমিকে এন্ট্রি পদে নবম গ্রেড প্রদান এবং যৌক্তিক পদ সোপান তৈরি এবং মাধ্যমিক শিক্ষা ব্যবস্থার দূরাবস্থা কাটিয়ে শিক্ষার মান বজায় রাখতে পৃথক মাধ্যমিক অধিদপ্তরের জোর দাবি জানান।

এছাড়াও শিক্ষক সমিতির শিক্ষকসহ নিরীহ দক্ষ শিক্ষকদের হয়রানি মুলক বদলি যাতে না হয়,সে দিকে যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করার জন্য মতামত দেন এবং দাবি-দাওয়া ও অধিকার আদায়ে বাসমাশিস কে সহায়তা করতে নাটোর জেলাসহ সারাদেশের সরকারি মাধ্যমিক শিক্ষকদের আহবান জানানো হয়।

সভায় আরো উপস্থিত ছিলেন-আঞ্চলিক কমিটির সহ-সভাপতি-১ আব্দুর রাজ্জাক, সহ-সভাপতি-২ আবদুল মতিন, শফিকুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক আলমাস হোসেন চৌধুরী, প্রচার সম্পাদক সাবিয়ার রহমান,সাহিত্য ও সমাজকল্যাণ সম্পাদক হাবিবুর রহমান,কেন্দ্রীয় নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন সহ-সভাপতি নূরুজ্জামান রঙ্গিন, সহ-সাধারণ সম্পাদক রাজু আহমেদ, নির্বাহী সদস্য শাহীন শাহ্ ও তরুন কুমার চাকী।

বাসমাশিস এর নাটোর জেলা কমিটি কোনো রূপ প্রতিদ্বন্দ্বিতা ছাড়ায় আলোচনা, প্রস্তাব ও সমর্থনের মাধ্যমে গঠিত হয়। সভাপতি পদে নির্বাচিত হন আকরাম হোসেন সহকারী শিক্ষক নাটোর সরঃ বালক উচ্চ বিদ্যালয়। সাধারণ সম্পাদক পদে সুলতান মাহমুদ,সাংগাঠনিক সম্পাদক পদে আতিকুর রহমান।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে