বিদ্যুৎতের আলো জ্বলবে বাঘার চরে

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২০; সময়: ৬:৫৬ অপরাহ্ণ |
বিদ্যুৎতের আলো জ্বলবে বাঘার চরে

নিজস্ব প্রতিবেদক,বাঘা : রাজশাহীর বাঘার পদ্মার চরাঞ্চলে এক সময় ‘বাতির নিচে অন্ধকার’ বলা হলেও দিন বদলের ধাক্কায় চিত্রপট বদলে এখন সেখানে ঘরে ঘরে জ্বলবে আলো। বর্তমান সরকারের উন্নয়ন অগ্রযাত্রায় উপজেলার ৬টি ইউনিয়ন যেমন শতভাগ বিদুৎতায়িত হয়েছে তেমনি অফগ্রীড এলাকা, উপজেলার পদ্মার চরাঞ্চলের চকরাজাপুর ইউনিয়নের শতভাগ মানুষের ঘরে পৌঁছে যাবে বিদ্যুৎ।

৫৩ দশমিক ৮১১ কিলোমিটার বিদুৎ লাইনের আওতায় চরের দুই হাজার ৪৮৬ গ্রাহক পেতে যাচ্ছে বিদুৎ সুবিধা। জুন মাসের মধ্যে চরের প্রতিটি বাড়ি আলোয় আলোকিত হবে। রাজশাহীর (বাঘা-চারঘাট-৬) মাটি ও মানুষের নেতা পররাষ্ট প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলমের নেতৃত্বে বাঘার এই জনপদ উন্নয়ন ও অগ্রগতিতে দেশের মধ্যে একটি রোল মডেল হয়ে দাঁড়িয়েছে।

নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর বাঘা উপজেলার আওতাধীন চকরাজাপুর ও গড়গড়ি ইউনিয়নের অফগ্রীড এলাকার পল্লী বিদ্যুৎ লাইন নির্মাণ কাজের উদ্বোধন এবং বাঘা সাব ষ্টেশনকে ১৫ এমভিএ থেকে ২০ এমভিএ-তে উন্নতিকরণ ও বাঘা জোনাল অফিস উদ্বোধন করা হয়। রোববার সকালে ও সন্ধ্যার পর পৃথক পৃথক আনুষ্ঠানিকতায়, পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম এমপি (বাঘা-চারঘাট) এর উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, চরের মানুষের জন্য দেশরত্ন শেখ হাসিনার‘মুজিব ১০০’এর উপহার। ‘নিরবচ্ছিন্ন বিদ্যুৎ এখন সবখানে।’

দিন বদলের সনদ ও ডিজিটাল বাংলাদেশের অঙ্গীকার নিয়ে ক্ষমতায় আসে বাংলাদেশ আওয়ামী লীগ। গত এক দশকের উন্নয়নে তার নির্বাচনী এলাকা বাঘা উপজেলা যেমন শতভাগ বিদ্যুতায়নের আওতায় এসেছে, তেমনি চারঘাটেও শতভাগ মানুষের ঘরে পৌঁছেছে বিদ্যুৎ। সারা বাংলাদেশ আলোয় আলোকিত। দেশের প্রতিটি অঞ্চল বিদ্যুতের আলোয় ভরে দিয়েছি। এছাড়াও শিক্ষা, বাসস্থান, চিকিৎসা ও রাস্তাঘাটসহ সবখানেই উন্নতি হয়েছে।

রোববার সন্ধ্যার পর বাঘা জোনাল অফিস উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতি, জেনারেল ম্যানেজার (জিএম) মোমনিুল ইসলাম তার বক্তব্যে বলেন, লোড শেডিংয়ের দুঃসহ যন্ত্রণার যেমন অবসান করা হয়েছে তেমনি নতুন সংযোগ দিয়ে সুবিধাভোগীর সংখ্যা বাড়ানো হয়েছে। ঘন্টার পর ঘন্টা বিদ্যুৎ থাকতোনা। আমরা কিন্তু ভুলতে বসেছি সেই গল্পগুলো।

অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহি অফিসার শাহিন রেজা,বাংলাদেশ আওয়ামীলীগ বাঘা উপজেলা কমিটির সাধারন সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল,অফিসার ইনচার্জ(ওসি)নজরুল ইসলাম, বাঘা পৌর মেয়র আব্দুর রাজ্জাক, মনিগ্রাম ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, পল্লী বিদ্যুৎ সমিতি বোর্ডের সচিব জামিল হোসেন, ডিজিএম টেকনিক্যাল, গবীন্দ আগরওয়াল, মহিলা পরিচালক মর্জিনা বেগম, বাঘা জোনাল অফিসের ডিজিএম সুবীর কুমার দত্ত, এজিম এম ষাহিনুর আলম মৃধা ও ইঞ্জিনিয়ার হাবিবুর রহমান প্রমুখ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে