আইইবি’র পক্ষ থেকে ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা

প্রকাশিত: ফেব্রুয়ারি ২২, ২০২০; সময়: ১২:২৪ অপরাহ্ণ |
আইইবি’র পক্ষ থেকে ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক : অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে রাজশাহী কলেজ শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়েছেন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ-আইইবি রাজশাহী কেন্দ্র ও রাজশাহী শাখা বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ। শুক্রবার (২১ ফেব্রুয়ারি) সকাল ৯টায় এই দুই সংগঠনের নেতাকর্মীরা পুষ্পস্তবক অর্পনের পর শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করেন।

রাজশাহী কলেজ শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পন করছেন রুয়েট ভাইস চ্যান্সেলরসহ নেতৃবৃন্দ

পুষ্পস্তবক অর্পনের সময় উপস্থিত ছিলেন- রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. রফিকুল ইসলাম সেখ; আইইবি রাজশাহী কেন্দ্রের বর্তমান সম্মানী সম্পাদক ও রাজশাহী পিডিবির নির্বাহী প্রকৌশলী তারেক মোশারফ; আইইবি রাজশাহী কেন্দ্রের ভাইস চেয়ারম্যান ও পিডিবির নির্বাহী প্রকৌশলী নিজামুল হক সরকার রুয়েট অফিসার্স এসোসিয়েশনের সাধারন সম্পাদক ও আইইবি রাজশাহী কেন্দ্রের সম্মানী সম্পাদক পদপ্রার্থী প্রকৌশলী মুফতি মাহমুদ রনি বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) নির্বাহী প্রকৌশলী তরিকুল ইসলাম, মাহফুজুর রহমান।

বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ রাজশাহী শাখার সাধারণ সম্পাদক ও পিডিবির তত্ত্বাবধায়ক প্রকৌশলী আশিক রহমান; আইইবি রাজশাহী কেন্দ্রের কেন্দ্রীয় কাউন্সিল সদস্য প্রফেসর ড. এনএইচএম কামরুজ্জামান সরকার;

ভাষা শহীদদের স্মরণে আইইবি রাজশাহী কেন্দ্রের গভীর শ্রদ্ধাঞ্জলি

এসময় মুফতি মাহমুদ রনি বলেন, পৃথিবীর কোনো দেশের জনগণকে ভাষার জন্য এভাবে জীবন দিতে হয়নি। তাই আমি ভাষা শহীদ রফিক, সালাম, বরকত, জব্বার, শফিউরসহ নাম না জানা শহিদদের স্মৃতির প্রতি গভীরভাবে শ্রদ্ধা নিবেদন করছি।

তিনি বলেন, একুশের চেতনা ভুলবার নয়। এই আন্দোলন এদেশের জন্য এক ঐতিহাসিক ও তাৎপর্যপূর্ণ ঘটনা। কেননা এর মধ্যদিয়েই মাতৃভাষা রক্ষার পাশাপাশি বাঙালি জাতি হিসেবে আমরা নিজেদেরকে প্রতিষ্ঠিত করতে পেরেছি। শুধু তাই নয়; এই ভাষা আন্দোলন পরবর্তীকালে স্বাধীকার আন্দোলন, ৭১ এর স্বাধীনতা সংগ্রামসহ দেশের বিভিন্ন আন্দোলন সংগ্রামে জয়লাভ করতে অনুপ্রেরণা জুগিয়েছে। আমি ভাষা শহীদসহ দেশের সার্বভৌম রক্ষায় সকল শহীদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানাচ্ছি।

পুষ্পস্তবক অর্পনের সময় অন্যদের মধ্যে প্রফেসর ড. নজরুল ইসলাম মণ্ডল, প্রফেসর ড. আব্দুল আলিম, প্রকৌশলী সাদিক রহমান, প্রকৌশলী আতিক রহমান, নেসকোর তত্ত্বাবধায় প্রকৌশলী জাহাঙ্গীর আলম, প্রকৌশলী আব্দুস সাত্তার প্রমুখ উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে