পরম শ্রদ্ধা ও ভালোবাসায় ভাষা শহীদদের স্মরণ

পরম শ্রদ্ধা ও ভালোবাসায় ভাষা শহীদদের স্মরণ

প্রকাশিত: ২১-০২-২০২০, সময়: ০২:০২ |
Share This

নিজস্ব প্রতিবেদক : পরম শ্রদ্ধা ও ভালোবাসায় ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানাল রাজশাহীবাসী। একুশের প্রথম প্রহরে জনতার হৃদয় উৎসারিত স্পর্শে, খালি পায়ে আসা মানুষের পদভারে জেগে উঠে স্মৃতির শহীদ মিনার।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে রাজশাহী কলেজ শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানান সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। রাত ১২টা ১টি মিনিটে প্রথমে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন তিনি। এ সময় অমর একুশের কালজয়ী গান ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি’ বাজানো হয়।

এ সময় মহানগর পুলিশ কমিশনার হুমায়ুন কবির, রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর হবিবুর রহমান, নগর আওয়ামী লীগের সহসভাপতি ও মেয়রপত্নী শাহীন আক্তার রেনী, সহসভাপতি মুক্তিযোদ্ধা মীর ইকবাল, নওশের আলী, সাধারণ সম্পাদক ডাবলু সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক নাঈমুল হুদা রানাসহ নগর আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এর পর বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক মেয়র মিজানুর রহমান মিনুর নেতৃত্ব দলের নেতাকর্মীরা শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের শ্রদ্ধা জানায়। এ সময় নগর বিএনপির সভাপতি ও সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল ও সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন উপস্থিত ছিলেন।

পরে রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর হবিবুর রহমানের নেতৃত্বে কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের শ্রদ্ধা জানান। এর পর বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে শহীদ মিনার পুস্পস্তবক অর্পন করা হয়।

উপরে