দ্রুত মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য বিভাগীয় কমিশনারের কাছে স্মারকলিপি

প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০২০; সময়: ১২:৩৪ পূর্বাহ্ণ |
দ্রুত মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য বিভাগীয় কমিশনারের কাছে স্মারকলিপি

নিজস্ব প্রতিবেদক : প্রগতিশীল নাগরিক সংহতি উদ্যোগে বুধবার ১৯ ফেব্রুয়ারী বুধবার বিকাল ৩টায় রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভৌত অবকাঠামো দ্রত স্থাপনের দাবীতে রাজশাহী বিভাগীয় কমিশনার হুমায়ন কবির খোন্দাকারের কাছে সংগঠনের একটি প্রতিধি দল স্মারক লিপি প্রদান করেন। প্রগতিশীল নাগরিক সংহতির সভাপতি ভাষা সৈনিক ও মুক্তিযোদ্ধা মোশারফ হোসেন আখুঞ্জির নেতৃত্বে প্রতিনিধ দলে ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক কলামিস্ট শাহ জিয়াউদ্দিন, যুগ্ম সম্পাদক শিল্পী আজমুল সাচ্চু, কেএম রেজাউল করিম খোকনসহ প্রমুখ নেতৃবৃন্দ।

নেতৃবৃন্দ বিভাগীয কমিশনারের সাথে আলোচনাকালে বলেন, রাজশাহীবাসীর দীর্ঘদিনের দাবী এই নগরীতে একটি মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপন করার। বর্তমান সরকার প্রধান, প্রধানমন্ত্রী, জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা রাজশাহীবাসীর এই দাবীটি পুরন করেছেন। ইতিমধ্যেই বিশ্ববিদ্যালয়ের ভৌতিক অবকাঠামোসহ বিশেষায়িত হাসপাতাল স্থাপনের জন্য নগরীর নওদাপাড়া বাসষ্ট্যাণ্ড সংলগ্ন এলাকায় ভুমি নির্ধারন করাসহ, উক্ত ভুমিতে বিশ্ববিদ্যালয়ের অবকাঠামো নির্মান করার আনুসাঙ্গিক কিছু কাজ প্রাথমিক ভাবে সম্পন্ন করা হয়েছে।

একটি বিশেষ মহল মেডিকেল বিশ্ববিদ্যালয়ের জন্য নির্ধারিত জমিতে বিশ্ববিদ্যালয়টি স্থাপন না করার পায়তারা করছে, এই বিশেষ মহলটি টিকর ও সিলিন্দায় মেডিকেল বিশ্ববিদ্যালয়ের জন্য জমি দেখছেন। টিকর এবং সিলিন্দায় যে জমি মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য দেখা হচ্ছে তা হলো তিন ফসলী। একটি স্বার্থান্বেষী মহল নিজেদের কায়েমী স্বার্থ হাসিলের উদ্যেশ্যে মেডিকেল বিশ্ববিদ্যালয়ের জন্য নির্ধারিত ভুমি অধিগ্রহণ করছে না। ফলে মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনের বিষয়টি অনিশ্চয়তার দিকেই ধাবিত হচ্ছে। আর এই মহল বিশেষ উদ্যেশ্য প্রণ্যোদিত ভাবে ভুমি অধিগ্রহনের বিষয়টি নিয়ে টালবাহানা করছে যাতে করে রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যায় অন্যত্র চলে যায়। তাই নেতৃবৃন্দ বিভাগীয় কমিশনারের কাছে দাবী করেন তাড়াতাড়ি নির্ধারিত স্থানে ভুমি অধিগ্রহন করে অবকাঠামো নির্মানের কাজ শুরু করার।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে