রাজশাহী জেলা স্টেডিয়াম কর্তৃপক্ষের বিরুদ্ধে নেসকোর মামলা

রাজশাহী জেলা স্টেডিয়াম কর্তৃপক্ষের বিরুদ্ধে নেসকোর মামলা

প্রকাশিত: ১৬-০২-২০২০, সময়: ২৩:২৭ |
Share This

নিজস্ব প্রতিবেদক : অবৈধ বিদ্যুৎ সংযোগ দিয়ে চলছিল রাজশাহী জেলা মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়াম। মিটার ছাড়াই এই বিদ্যুৎ স্টেডিয়ামের একটি অংশে ব্যবহার করা হচ্ছিল। নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেডের (নেসকো) অভিযানে এই অবৈধ বিদ্যুৎ সংযোগ ধরা পড়েছে। এ নিয়ে বিদ্যুৎ আদালতে মামলাও হয়েছে।

নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেড নেসকোর রাজশাহীর সহকারী প্রকৌশলী অসিত পোদ্দার বাদী হয়ে শনিবার বিকালে এই মামলা করেছেন। মামলায় জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক রাসিউস সামস প্যাডিকে আসামি করা হয়েছে। এই স্টেডিয়ামটি পরিচালনা ও ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে জেলা ক্রীড়া সংস্থা। তাই জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদকে আসামী করা হয়েছে। নেসকোর সহকারী প্রকৌশলী অসিত পোদ্দার রবিবার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, অবৈধ সংযোগ বিচ্ছিন্নও করা হয়েছে।

প্রকৌশলী অসিত পোদ্দার আরো জানান, সঞ্চালন লাইন থেকে অবৈধ বিদ্যুৎ সংযোগ নিয়ে স্টেডিয়ামের একটি অংশে দীর্ঘ দিন ধরেই ব্যবহার করা হচ্ছিল। রাজশাহীর বিদ্যুৎ আদালতের নেতৃত্বে তারা শনিবার স্টেডিয়ামে অভিযান পরিচালনা করেন। এ সময় মিটারবিহীন ওই সংযোগ বিচ্ছিন্ন করা হয়। পরে এ নিয়ে মামলা করা হয়।

সংশ্লিষ্ট একটি সূত্র জানায়, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক রাফিউস শামসের বিরুদ্ধে ফৌজদারি কার্যবিধির ৬৮ ধারার ৩২ ও ৩৮উপ-ধারা লঙ্ঘনের অভিযোগ আনা হয়েছে। অভিযোগটি আমলে নিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট আসাদ উদ দৌলা আগামী ৪ মার্চ আদালতে স্বশরীরে অথবা প্রতিনিধির মাধ্যমে জবাব দিতে নির্দেশ দিয়েছেন।

এ বিষয়ে জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক রাফিউস সামস প্যাডি বলেন, ‘এখানে কোনো অবৈধ সংযোগ নেই। স্টেডিয়ামের টাকা আছে। কেন চুরি করবো! কোনো কোনো মাসে এক লাখ টাকার ওপরেও আমরা বিদ্যুৎ বিল দিই। তাছাড়া চুরি করা সংযোগে ফ্লাডলাইট চলবে না। লাইটই পুড়ে যাবে। তাই বিদ্যুতের নিজস্ব সাব-স্টেশন আছে আমাদের। আদালতে কোনো মামলা হয় নি। তবে সমন জারি করে জবাব দিতে বলা হয়েছে’।

উপরে