স্কুলছাত্রকে ছাত্রলীগ নেতার হাতুড়ি পেটানোর প্রতিবাদে মানববন্ধন

প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২০; সময়: ১২:১৫ পূর্বাহ্ণ |
স্কুলছাত্রকে ছাত্রলীগ নেতার হাতুড়ি পেটানোর প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, চারঘাট : রাজশাহীর চারঘাট উপজেলায় এক স্কুলছাত্রকে হাতুড়িপেটা করার অভিযোগে এক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সোমবার চারঘাট থানায় মামলা হয়েছে। অপরদিকে এই হামলার প্রতিবাদে বিদ্যালয়ের শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে।

আহত শিক্ষার্থীর নাম মুস্তাফিজুর রহমান। সে উপজেলার পরানপুর উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী। এবার তার এসএসসি পরীক্ষা দেওয়ার কথা রয়েছে। চারঘাট ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মাসুদ রানার বিরুদ্ধে তার ওপরে হামলা চালানোর অভিযোগ পাওয়া গেছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সম্প্রতি অনুষ্ঠিত আন্তঃস্কুল ক্রিকেট খেলায় ছাত্রলীগ নেতা মাসুদ রানা ও মুস্তাফিজুর রহমানের মধ্যে কথা কাটাকটি হয়। এর জের ধরে বেশ কিছুদিন থেকেই ছাত্রলীগ নেতা মাসুদ রানা মুস্তাফিজুর রহমানকে বিভিন্নভাবে হুমকি দিয়ে আসছিল। এর পরিপ্রেক্ষিতে মুস্তাফিজুর রহমানের পরিবারের পক্ষ থেকে চারঘাট থানায় একটি সাধারণ ডায়েরিও করা হয়।

গত রোববার বিকেল ৫ টার দিকে মুস্তাফিজুর রহমান উপজেলার পরানপুর বাজারে প্রাইভেট পড়তে গেলে সেই দ্বন্দ্বের জের ধরে ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মাসুদ রানা ও তার ভাগ্নে সাব্বির তাকে পেটাতে থাকে। এক পর্যায়ে মুস্তাফিজুর রহমান প্রাইভেট সেন্টারের ভেতরে ঢুকে গেলে সেখানে গিয়েই তাকে হাতুড়ি ও রড দিয়ে পেটানো হয়। এরপর স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এ ঘটনায় মুস্তাফিজুর রহমানের মা মঞ্জেরা বেগম বাদী হয়ে গতকাল সোমবার চারঘাট থানায় একটি মামলা দায়ের করেন। অপরদিকে এ ঘটনার প্রতিবাদে পরানপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা গতকাল সোমবার দুপুরে ছাত্রলীগ সভাপতি মাসুদ রানার দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি বিদ্যালয় থেকে শুরু হয়ে পরানপুর বাজার হয়ে বিদ্যালয় প্রাঙ্গানে এসে মানববন্ধনে সমবেত হয়।

পরানপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাপস কুমার বলেন, গত ২৩ ডিসেম্বর তার বিদ্যালয়ে ক্রিকেট খেলা হয়েছিল। সেই সময় একটা ঝামেলা হয়েছিল। এ নিয়ে হুমকি দেওয়ার কারনে ছেলেটির নিরাপত্তার জন্য চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তাকেও জানানো হয়েছিল। থানায় জিডিও করা হয়েছিল। তারপরেও ছেলেটাকে লোহার রড ও হাতুড়ি দিয়ে পেটানো হলো। তিনি বলেন, শিক্ষার্থীদের উদ্যোগেই গতকাল বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এ ব্যাপারে কথা বলার জন্য মুস্তাফিজুর রহমানের সঙ্গে যোগাযোগের চেষ্টা করে তার ফোন নম্বর পাওয়া যায়নি।

চারঘাট উপজেলা ছাত্রলীগের সভাপতি আল মামুন বলেন, চারঘাট ইউনিয়ন ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমানিত হলে সাংগঠনিক সিন্ধান্তে তাকে দল থেকে বহিঃস্কার করা হবে।

চারঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সমিত কুমার কুন্ডু বলেন, স্কুলছাত্রকে হাতুড়িপেটা করার অভিযোগে থানায় মামলা হয়েছে। ছেলেটি মাথায় আঘাত করা হয়েছে। মামলার পর থেকে আসামি পলাতক রয়েছে। তাকে ধরার জন্য অভিযান চালানো হচ্ছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে