রাজশাহীর সিনিয়র সাংবাদিক ফটিক আর নেই

রাজশাহীর সিনিয়র সাংবাদিক ফটিক আর নেই

প্রকাশিত: ১২-১২-২০১৯, সময়: ২২:৪৮ |
Share This

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর সিনিয়র সাংবাদিক আনোয়ার আলম ফটিক আর নেই। বৃহস্পতিবার রাত পৌনে ৯টার দিকে রাজশাহীর নগরের বালিয়াপুকুরের নিজ বাড়িতে তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬০ বছর।

সিরিয়র সাংবাদিক আনোয়ার আলম ফটিক দৈনিক সোনালী সংবাদের বার্তা সম্পাদক ও দৈনিক ভোরেরপাতা পত্রিকার রাজশাহী ব্যুরো প্রধান ছিলেন। তিনি রাজশাহী প্রেসক্লাবের সাবেক সভাপতি। প্রবীণ সাংবাদিক আনোয়ারুল আলম ফটিকের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়রসহ বিভিন্ন সংগঠন।

পারিবারিক সূত্রে জানা যায়, গত ২৭ নভেম্বর হঠাৎ করে ব্রেইন স্টোক করেন এই প্রবীণ সাংবাদিক আনোয়ারুল আলম ফটিক। এরপর পরিবারের লোকজন তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। দীর্ঘ দুই সপ্তাহ তিনি রামেক হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। গত দুদিন আগে তাকে রামেক হাসপাতাল থেকে বাসায় নেয়া হয়। বৃহস্পতিবার নিজ বাসায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, সন্তানসহ অসংখ্য গুনাগ্রাহী রেখে গেছেন।

এদিকে, প্রবীন সাংবাদিক আনোয়ারুল আলম ফটিকের মৃত্যুতে রাজশাহীর সাংবাদিক মহলের শোক প্রকাশ করা হয়েছে। একই সাথে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়েছে।

এদিকে সিনিয়র সাংবাদিক আনোয়ারুল আলম ফটিকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। বৃহস্পতিবার রাতে এক শোক বিবৃতিতে এই শোক প্রকাশ করেন মেয়র। শোক বিবৃতিতে মেয়র বলেন, দীর্ঘদিন যাবৎ রাজশাহীতে সততা ও নিষ্ঠার সঙ্গে সাংবাদিকতা পেশায় যুক্ত ছিলেন আনোয়ারুল আলম ফটিক। তাঁর মৃত্যুতে আমরা একজন প্রবীণ ও অভিজ্ঞ সাংবাদিককে হারালাম, যে ক্ষতি অপূরণীয়।

সাংবাদিক ফটিকের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন মহানগর বিএনপির সভাপতি ও সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল ও সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন। এক শোক বার্তায় তারা শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়েছে।

রাজশাহী প্রেসক্লাবের সাবেক সভাপতি ও রাজশাহী থেকে প্রকাশিত দৈনিক সোনালী সংবাদের বার্তা সম্পাদক আনোয়ারুল আলম ফটিক’র মৃত্যুতে গভীর শোক জানিয়েছে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন। এক বিবৃতিতে সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাজী শাহেদ, সাধারণ সম্পাদক তানজিমুল হক, সহ-সভাপতি শরীফ সুমন, যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুর রহমান রকি, কোষাধ্যক্ষ সরকার দুলাল মাহবুব, সদস্য মিজানুর রহমান টুকু, সামাদ খান ও জনাব আলী মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

অপর এক বিবৃতিতে শোক জানিয়েছেন বিএফইউজে’র সহ-সভাপতি মামুন-অর-রশিদ, সদস্য জাবীদ অপু ও আনু মোস্তফা। এছাড়াও শোক প্রকাশ করেছেন রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের ভারপ্রাপ্ত সভাপতি হাবিবুর রহমান পাপ্পু, সাধারণ সম্পাদক মেহেদী হাসান শ্যামল।

অপরদিকে, বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন রাজশাহী শাখার সভাপতি আসাদুজ্জামান আসাদ, সাধারণ সম্পাদক সামাদ খান, উপদেষ্টা ফরিদ উদ্দিন পরাগ ও জাবেদ আপু, সহসভাপতি শহিদুল ইসলাম দুখু, যুগ্মসাধারণ সম্পাদক সোহাগ আলী, কোষাধ্যক্ষ শামস রুমি, প্রচার সম্পাদক শরিফুল ইসলাম তোতা, সদস্য মিলন, আজম, শামীম, সৌরভ, মুকুল, কবির তুহিন, শাহিন খান, তুহিন মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

সাংবাদিক আনোয়ার আলম ফটিকের মৃত্যুতে শোক প্রকাশ করেছে পদ্মাটাইমস পরিবার। এক শোক বার্তায় পদ্মাটাইমস টোয়েন্টিফোর ডটকম এর প্রকাশক ও সিইও আজিজুল আলম বেন্টু, সম্পাদক বদরুল হাসান লিটন, প্রশাসনিক কর্মকর্তা আব্দুল ওয়াহেদ খান টিটু গভীর শোক প্রকাশ করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন। শোক বার্তায় তারা বলেন, সাংবাদিক সমাজ তাদের একজন অন্যতম অভিভাবককে হারালো। যার শূন্যতা পূরণ হওয়ার নয়। আমরা শোকাহত।

উপরে