‘সম্প্রসারণ ও নবরুপায়ন’ হবে শাহ মখদুম বিমানবন্দর

‘সম্প্রসারণ ও নবরুপায়ন’ হবে শাহ মখদুম বিমানবন্দর

প্রকাশিত: ০৮-১২-২০১৯, সময়: ২৩:১৪ |
Share This

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর শাহ মখদুম বিমানবন্দরের প্যাসেঞ্জার টার্মিনাল সম্প্রসারণ ও নবরুপায়নের উদ্যোগ গ্রহণ করেছে বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়। রোববার রাসিক মেয়র বরাবর বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের পরিকল্পনা-১ শাখার উপপ্রধান লুবনা ইয়াসমীন স্বাক্ষরিত প্রেরিত এক চিঠিতে এই তথ্য জানানো হয়।

চিঠিতে মেয়র খায়রুজ্জামান লিটনের প্রদানকৃত ডিও এর স্মারক উল্লেখ্য পূর্বক বলা হয়, ‘উপযুক্ত বিষয় ও সূত্রস্থ পত্রের পরিপ্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষের নিজস্ব অর্থায়নে ‘রাজশাহী শাহ মখদুম বিমানবন্দরের প্যাসেঞ্জার টার্মিনাল সম্প্রসারণ ও নবরুপায়ন’ শীর্ষক একটি প্রকল্প বাস্তবায়নের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। প্রকল্পটির আওতায় বিদ্যমান টার্মিনাল ভবন নবরুপায়ন, সম্প্রসারণ ও অন্যান্য সুবিধাদি প্রবর্তন করা হবে। প্রকল্পটি বাস্তবায়িত হলে রাজশাহী শাহ মখদুম বিমানবন্দরের যাত্রী সেবার মান ও সংখ্যা বহুগুনে বৃদ্ধি পাবে।’

এ ব্যাপারে রাসিক মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, শাহ মখদুম বিমানবন্দরকে আন্তর্জাতিক মানের বিমানবন্দরে উন্নীতকরণে পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। সে লক্ষ্যে কার্যক্রম এগিয়ে চলেছে।

উল্লেখ্য, শাহ মখদুম বিমানবন্দরের উন্নয়নে গত ৭ নভেম্বর বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় বরাবর ডিও প্রদান করেছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র খায়রুজ্জামান লিটন। যার স্মারক নং-৩৬.১২.৫০৮১.০০৩.১৯.৩৩০.১৯.২৪৮।

উপরে