রাজশাহীর ২ জেলেকে ফেরত দিয়েছে বিএসএফ

রাজশাহীর ২ জেলেকে ফেরত দিয়েছে বিএসএফ

প্রকাশিত: ০৬-১২-২০১৯, সময়: ১৯:৩৩ |
Share This

নিজস্ব প্রতিবেদক, গোদাগাড়ী : রাজশাহীর গোদাগাড়ী উপজেলার নির্মলচর থেকে ধরে নিয়ে যাওয়া বাংলাদেশী দুই জেলেকে ফেরত দিয়েছে ভারতীয় বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ)। শুক্রবার বিকেলে বাংলাদেশ সীমান্তের ভাটোপাড়া এলাকার ৪৭/৭ পিলারের নিকট কোম্পানী কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকের মাধ্যমে তাদের ফেরত দেয়া হয়।

বিএফএফের হাতে আটক জেলেরা হলেন, উপজেলার প্রেমতলী কাঠালবাড়িয়া গ্রামের আবু বক্করের ছেলে আব্দুর রহিম (৫৫) ও মৃত মোশাররফ হোসেনের ছেলে ওমর আলী (৩২)। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টার দিকে তাদের ধরে নিয়ে যায় বিএসএফ। সন্ধ্যায় বিষয়টি বর্ডার গার্ড ব্যাটালিয়ানের (বিজিবি) প্রেমতলী বিওপি ক্যাম্পে জানায় জেলেদের পরিবার। পরে বিজিবির পক্ষ থেকে তাদের ফেরত আনার উদ্যোগ নেয়া হয়।

প্রেমতলী বিজিবি ক্যাম্পের কোম্পানি কমান্ডার হাবিলদার ফরিদ হোসেন বলেন, পতাকা বৈঠকের বিজিবির পক্ষে তিনি নিজে এবং বিএফএফের পক্ষে ভারতের টিকনার চর ক্যাম্পের কমান্ডার রাম কুমার নেতৃত্ব দেন। পতাকা বৈঠকের পর রহিম ও ওমরকে তারা হস্তান্তর করে। এই সময় মাটিকাটা ইউনিয়নের ১ নং ওয়ার্ড সদস্য নয়ম আলী স্থানীয় জনপ্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন।

বৃহস্পতিবার নয়ন আলী জানিয়েছিলেন, পদ্মা নদীতে মাছ ধরে বাংলাদেশ সীমানার ভিতরে ফরহাদপুর সামাজিক বনায়নের পাশের নির্মলচর হয়ে বাড়ি ফিরছিল দুই জেলে। এ সময় ভারতীয় বিএসএফ সদস্যরা বাংলাদেমের ভিতরে প্রবেশ করে তাদের ধরে টেনে হিচড়ে নিয়ে চলে যায়। সন্ধ্যায় তিনিসহ দুই জেলের পরিবারের সদস্যরা প্রেমতলী বিজিবি ফাঁড়িতে গিয়ে বিষয়টি জানানো হয়েছে।

উপরে