বাগমারায় লবনের বেশী দাম নেওয়ায় ৬ জনের জেল

বাগমারায় লবনের বেশী দাম নেওয়ায় ৬ জনের জেল

প্রকাশিত: 19-11-2019, সময়: 23:31 |
Share This

নিজস্ব প্রতিবেদক, তাহেরপুর : গুজব ছড়িয়ে লবনের বেশী দাম নেওয়ায় রাজশাহীর বাগমারায় ছয় ব্যবসায়ীকে আটকের সাজা দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার বিকেল থেকে রাত ১০টা পর্যন্ত উপজেলার বিভিন্ন বাজারে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে। এ সময় লবনের দাম বেশী নেয়ার অভিযোগে ছয়জনকে এক বছর করে কারাদন্ড দেয়া হয়।

বাগমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক শরিফ আহম্মেদ বলেন, গুজব প্রতিরোধ ও লবনের দাম নিয়ন্ত্রণে রাখতে উপজেলার বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করা হয়। এ সময় দাম বেশী নেয়ার জন্য ছয়জনকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতে তারা দোষ শিকার করায় প্রত্যেককে এক বছর করে সাজা দেয়া হয়েছে।

সাজাপ্রাপ্তরা হলেন, উপজেলার শিকদারি বাজারের মুদি ব্যবসায়ী সাইফুল ইসলাম (৪২) ও আব্দুস সামাদ (৫৮), নরদাস বাজারের সাইদুর রহামন (৪০), বাগমারা বাজারের আশরাফুল ইসলাম (৩০) ও রউচ উদ্দিন (৪২) এবং ভবনীগঞ্জ বাজারের মনিরুজ্জামান (২৬)।

বাগমারা থানার পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান বলেন, ভ্রাম্যমাণ আদালতে সাজা প্রাপ্তদের থানা হেফাজতে রাখা হয়েছে। বুধবার তাদের কারাগারে পাঠানো হবে।

এদিকে, প্রত্যক্ষদর্শীরা জানায়, দুপুরের পর উপজেলার তাহেরপুর বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। কিন্তু লবনের বাজার সাভাবিক থাকায় ভ্রাম্যমাণ আদালত ফিরে যায়। তবে হঠাৎ করে বিকেলে লবনের দোকানগুলোতে ভিড় বাড়ে। এই সুযোগে ব্যবসায়ীরা লবনের দাম চারগুন বাড়িয়ে দেয়। খবর পেয়ে সেখান তাহেরপুর ফাঁড়ি পুলিশ যায়।

এ সময় সেখানে পুলিশের সঙ্গে ব্যবসায়ীদের কথাকাটাকাটির এক পর্যায়ে উত্তেজনা সৃষ্টি হয়। এ সময় পুলিশের সঙ্গে এক ব্যবসায়ীর হাতাহাতির ঘটনাও ঘটে। চাল পট্টির সুজন কুন্ডুর সামনে এ ঘটনার সময় পুলিশ নিতাই কুন্ডু নামের এক ব্যবসায়ীকে আটক করে নিয়ে যায়। নিতাই তিলিপাড়া এলাকার সীতল কুন্ডুর ছেলে বলে জানা গেছে।

এ নিয়ে জানতে যোগাযোগ করা হলে বাগমারা থানার পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান কিছু জানাতে চায়নি। পরে বিষয়টি জানানো হবে বলে জানান তিনি।

Leave a comment

উপরে