চারঘাটে লবন সংকটের গুজব, প্রশাসনের তৎপরতায় পরিস্থিতি স্বাভাবিক

চারঘাটে লবন সংকটের গুজব, প্রশাসনের তৎপরতায় পরিস্থিতি স্বাভাবিক

প্রকাশিত: 19-11-2019, সময়: 20:13 |
Share This

নিজস্ব প্রতিবেদক, চারঘাট : রাজশাহীর চারঘাটে হঠাৎ করে লবন এর সংকট এই গুজব ছড়িয়ে পড়লে এলাকার হাজার হাজার সাধারন মানুষ ও স্থানীয় চারঘাট, সরদহ, নন্দনগাছি, ডকরা ও কাকরামারিসহ গ্রামগঞ্জের মুদি দোকানগুলোতে লবণ ত্রুয় করার জন্য ভিড় জমাতে থাকে। আর এই সুযোগে স্থানীয় ব্যবসায়ীরা খোলা লবন ২০ টাকা থেকে ৬০/৭০ টাকা এবং প্যাকেটজাত লবন ৩৫ টাকা থেকে ১০০ টাকা বিক্রি করতে শুরু করে।

মঙ্গলবার সন্ধ্যায় দিকে চারঘাট বাজাওে কয়েকটি দোকানে লবন ক্রয় করার জন্য হুমড়ী খেয়ে পড়ে। আর এই সংবাদ পেয়ে চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ নাজমুল হক ও থানা পুলিশ চারঘাট বাজারে দ্রুত পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে সক্ষম হয় এবং ভ্রাম্যমান আদালত পরিচালনা করে চারঘাট বাজারের শ্রীকৃঞ ভান্ডারে অভিযান চালিয়ে চড়া মুল্যে লবন বিক্রির দায়ে নিখিল চন্দ্র সাহাকে ১০ হাজার টাকা জরিমানা করেন।

এদিকে সারদা মোক্তারপুর ট্রাফিক মোড় বাজারে অভিযান চালিয়ে বেশী দামে লবন বিক্রির দায়ে অসাধু ব্যবসায়ী মোক্তারপুর পাকিয়াইনপাড়া গ্রামের মোশারফের ছেলে মুদি দোকান নান্টু ইসলামকে মোবাইল কোর্টে পরিচালনা করে এক বছরের কারাদন্ড প্রদান করেন ভ্রাম্যমান আদালত।

এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ নাজমুল হক বলেন, দেশে লবনের কোন সংকট নেই। একটি মহল নিছক গুজব ছড়িয়ে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করার যড়ষন্ত্র করছে। তিনি বলেন সন্ধ্যার দিকে আমি গুজব শুনে আমি নিজেই বাজার পরিদর্শন করি এবং মানুষকে গুজবে কান না দেয়ার জন্য সাথে সাথে মাইকিং মাধ্যমে ব্যাপক প্রচার করা হয়। এছাড়া তিনি আরো বলেন চড়ামুল্যে কেউ লবন বিক্রি করলে তদন্ত কওে প্রমানিত হলে তাৎক্ষনিকভাবে আইনুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

Leave a comment

উপরে