পুষ্টিকর খাদ্যের উপর সচেতনতা বৃদ্ধিতে গ্রাম পর্যায়ে প্রচারাভিযানে র‌্যালি

পুষ্টিকর খাদ্যের উপর সচেতনতা বৃদ্ধিতে গ্রাম পর্যায়ে প্রচারাভিযানে র‌্যালি

প্রকাশিত: ১৯-১১-২০১৯, সময়: ১৮:৫৬ |
Share This

নিজস্ব প্রতিবেদক : পুষ্টিকর খাদ্যের উপর সচেতনতা বৃদ্ধির জন্য গ্রাম পর্যায়ে প্রচারাভিযান উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার উপজেলার ঘিপাড়া গ্রামে হুজরীপাড়া ইউনিয়নের ঘিপাড়া গ্রামে পুষ্টিকর খাদ্যের উপর সচেতনতা বৃদ্ধির জন্য গ্রাম পর্যায়ে প্রচারাভিযান উপলক্ষে এ র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা।

র‌্যালি ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন কারিতাস রাজশাহী অঞ্চল জেলা প্রকল্প কর্মকর্তা (সাফবিন) তাইবুর রহমান। প্রধান অতিথি ছিলেন হুজরীপাড়া ইউনিয়নের চেয়ারম্যান গোলাম মোস্তফা। বিশেষ অতিথি ছিলেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মনিরুল ইসলাম, উপসহকারী কৃষি কর্মকর্তা নুরুল ইসলাম।

উপস্থিত ছিলেন হুজরীপাড়া ইউনিয়ন ৮ নং ওয়ার্ড যুবলীগ সভাপতি নাজমুল হোসেন, বিশিষ্ট সমাজ সেবক আলহাজ¦ হারেজ আলী ও আলহাজ¦ আব্দুল মান্নানসহ আলোচনা সভায় সাফবিন প্রকল্পের সদস্য/সদস্যা, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

আলোচনায় খাদ্য, পুষ্টি, পুষ্টিকর খাদ্য, খদ্যের উপাদান ও উৎস, খাদ্যের পুষ্টি সংরক্ষণের গুরুত্ব ও পুষ্টি সংরক্ষণের উপায় বিষয়ে আলোচনা করা হয়। কারিতাস বাংলাদেশ, রাজশাহী অঞ্চলের পরিচালিত ক্ষুদ্র কৃষকদের খাপ খাওয়ানোর উপযোগী খামার ও জীববৈচিত্র্য সমন্বয় (সাফবিন) প্রকল্পের উদ্যোগে এ র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

Leave a comment

উপরে