বাগমারায় ওয়ার্ড আ.লীগের সম্মেলনে দুই গ্রুপের সংঘর্ষে আহত ১০

বাগমারায় ওয়ার্ড আ.লীগের সম্মেলনে দুই গ্রুপের সংঘর্ষে আহত ১০

প্রকাশিত: ১৯-১১-২০১৯, সময়: ১৫:৫৯ |
Share This

জ্যেষ্ঠ প্রতিবেদক, বাগমারা : রাজশাহীর বাগমারায় ওয়ার্ড আ’লীগের সম্মেলনকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষে ইউনিয়ন আ’লীগের সভাপতিসহ ১০ জন আহত হয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার ঝিকরা ইউনিয়নের ঝিকরা উচ্চ বিদ্যালয় মাঠে। খবর পেয়ে বাগমারা থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে বলে এলাকার লোকজন জানান।

আহতদের মধ্যে ইউনিয়ন আ’লীগের সভাপতি অধ্যাপক আবুল কালাম আজাদ (৫৬), ওয়ার্ড আ’লীগের নব-নির্বাচিত সভাপতি সিরাজুল ইসলাম (৪৮) ও আবু হেনা (৩৮)কে, প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে বলে জানা গেছে।

খোঁজ নিয়ে জানা যায়, আজ মঙ্গলবার বেলা সাড়ে ১০ টার দিকে ঝিকরা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড আ’লীগের সম্মেলন ঝিকরা উচ্চ বিদ্যালয় মাঠে শুরু হয়। সম্মেলনে ইউনিয়ন আ’লীগের সভাপতি অধ্যাপক আবুল কালাম আজাদের পক্ষে সভাপতি পদে আব্দুল আজিজ ও ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল হামিদ ফজদারের পক্ষে রহিদুল ইসলাম প্রতিদ্বন্দ্বিা করেন।

সম্মেলনে চেয়ারম্যান আব্দুল হামিদ ফজদারের পক্ষের সভাপতি প্রার্থী রহিদুল ইসলামের পরাজয় জেনে তার লোকজন দিয়ে ইউনিয়ন সভাপতি অধ্যাপক আবুল কালাম আজাদের লোকজনের উপর হামলা চালায়। খবরটি ছড়িয়ে পড়লে দুই গ্রুপের মধ্যে ব্যাপক সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষে উভয় পক্ষের ১০ জন আহত হয়েছে বলে সম্মেলনে উপস্থিত একাধিক দলীয় নেতাকর্মীরা জানিয়েছেন।

ইউনিয়ন আ’লীগের সভাপতি অধ্যাপক আবুল কালাম আজাদের উপর হামলার প্রতিবাদ ও হামলাকারীদের শাস্তির দাবী জানিয়েছেন ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক রফিকুল ইসলাম। তিনি ঘটনার সাথে জড়িত আইনের আওতায় এনে শাস্তির দাবী জানান। ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল হামিদ ফজদার তার বিরুদ্ধে হামলার অভিযোগ অস্বীকার করেছেন।

তিনি বলেন, আমাকে দলীয় ভাবে হেনেস্তা করার জন্য একটি পক্ষ অপপ্রচার চালিয়ে যাচ্ছে। তিনিও ঘটনার সুষ্ঠ বিচার দাবী করেছেন। সংঘর্ষের ঘটনায় সম্মেলন স্থগিত করেছেন দায়ীত্ব প্রাপ্ত রাজশাহী জেলা পরিষদের সদস্য মাহামুদুর রহমান রেজা। তিনি সম্মেলন স্থগিত করে ঘটনামস্থল ত্যাগ করেন বলে সম্মেলনে অংশ গ্রহনকারী দলীয় নেতা কর্মীরা জানান।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে বাগমারা থানার পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, সম্মেলনকে কেন্দ্র করে আ’লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের সৃষ্টি হয়। খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনারস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। সংঘর্ষে কয়েকজন আহত হয়েছে বলে তিনি জানিয়েছেন।

Leave a comment

উপরে