রাজশাহীতে মাদক ব্যবসার প্রতিবাদ করায় মুক্তিযোদ্ধার ওপর হামলা

রাজশাহীতে মাদক ব্যবসার প্রতিবাদ করায় মুক্তিযোদ্ধার ওপর হামলা

প্রকাশিত: ১৮-১১-২০১৯, সময়: ২২:৪১ |
Share This

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর পবা উপজেলার দামকুড়া থানার মুরারিপুর জাঙ্গালপাড়া এলাকায় মাদক ব্যবসার প্রতিবাদ করায় আবু সামা নামে এক বীর মুক্তিযোদ্ধা ও তার পরিবারের উপরে হামলা চালিয়েছে মাদক ব্যবসায়ীরা। এতে মুক্তিযোদ্ধা ও পরিবারের সদস্যরা আহত হয়েছে।

এ ঘটনায় তিন মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে দামকুড়া থানা পুলিশ। সোমবার এ ঘটনা ঘটে। গ্রেপ্তারকৃত মাদক ব্যবসায়ীরা হলো, রমজান আলী ও তার পিতা আব্দুল মান্নান এবং অন্যজন রমজান আলীর মামা। আসামীদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন দামকুড়া থানা পুলিশ এসআই শাকিল হুদা।

ঘটনা সূত্রে জানা গেছে, দামকুড়া থানার জাঙ্গালপাড়া এলাকার শীর্ষ মাদক ব্যবসায়ী একাধিক মাদক মামলার আসামী রমজান আলী (৩২) দীর্ঘদিন থেকেএলাকায় মাদক ব্যবসা করে আসছে। সে পুলিশের তালিকা ভুক্ত মাদক ব্যবসায়ী। তার পুরো পরিবার মাদক ব্যবসার সাথে জড়িত। সোমবার সকালে ওই এলাকার বীর মুক্তিযোদ্ধা আবু সামার বাড়ির সামনে ফেনসিডিল বিক্রয় করছিল রমজান আলী। এসময় মাদক ব্যবসা বন্ধ ও তার বাড়ির সামনে মাদক বিক্রয় করার জন্য প্রতিবাদ করে ওই মুক্তিযোদ্ধা।

এতে ক্ষিপ্তহয়ে রমজান আলী মুক্তিযোদ্ধাকে আজে বাজে ভাষায় গালাগালি করে। তাকে পিটিয়ে পুকুরেও ফেলে দেবে বলে হুমকি দেয়। দুই পক্ষের কথা কাটা কাটির এক পর্যায় মুক্তিযোদ্ধার গায়ে হাত তুলে মাদক ব্যবসায়ী রমজান আলী। এতে উভয়পক্ষের মধ্যে মারামারি লেগে যায়। ঘটনাস্থলে মাদক ব্যবসায়ীর বড় ভাই রায়হান আলীসহ উভয়পক্ষের দুইজন আহত হয়। আহতদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। দামকুড়া থানা পুলিশ খবর পেয়ে দ্রুত ঘটনা স্থলে উপস্থিত হয়। এ ঘটনায় জড়িত তিনজন মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করে থানা পুলিশ।

এ ঘটনায় দামকুড়া থানার অফিসার ইনচার্জ মাজহারুল ইসলাম বলেন, সকাল ৯ টার দিকে মুড়ালিপুর এলাকার মাদক ব্যবসায়ী রমজান আলী এলাকায় র্দীঘদিন যাবত ফেনসিডিলসহ বিভিন্ন মাদক ব্যবসার সাথে জড়িত। তার বিরুদ্ধে একটি হত্যা ও মাদক মামলা রয়েছে। এলাকার বীর মুক্তিযোদ্ধা আবু সামার বাড়ির সামনে প্রতিদিন ফেনসিডিল বিক্রয় করে। সকালে বীর মুক্তিযোদ্ধা আবু সামার বাড়ির সামনে ফেনসিডিল বিক্রয় করছিল রমজান আলীর পরিবারের সদস্যরা। এ নিয়ে মাদক ব্যবসা বন্ধ করার প্রতিবাদ করে বীর মুক্তিযোদ্ধ আবু সামা। রমজান আলীর বড় ভাই রায়হান আলী ওই মুক্তিযোদ্ধার উপরে হামলা চালায়। এসময় মুক্তিযোদ্ধা আবু সামার পরিবারের লোক জন এগিয়ে আসলে দুই পক্ষে মারামারিতে দুইজন আহত হয়। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে তারা।

তিনি আরো জানান, খবর পেয়ে দ্রুত পুলিশ ঘটনা স্থলে উপস্থিত হয়ে ৩জন কে গ্রেপ্তার করে। এ ঘটনায় দামকুড়া থানায় বীর মুক্তিযোদ্ধা আবু সামা বাদি হয়ে নামীয় তিনজনসহ ও অজ্ঞাতনামা আরো ৫ থেকে ৬জনকে আসামী করে একটি মাদক মামলা দায়ের করেছে। এ মামলায় তিনজনকে গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরন করা হয়েছে বলে জানান ওসি মাজহারুল ইসলাম।

Leave a comment

উপরে