রাজশাহীতে শহীদ নূর হোসেন দিবস উপলক্ষে আলোচনা

রাজশাহীতে শহীদ নূর হোসেন দিবস উপলক্ষে আলোচনা

প্রকাশিত: 10-11-2019, সময়: 22:24 |
Share This

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে শহীদ নূর হোসেন দিবস উপলক্ষে ‘নতুন প্রজন্মের চেতনায়, ভাবনায় শহীদ নূর হোসেন’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার সন্ধ্যায় জয় বাংলা পরিষদ কার্যালয়ে বঙ্গবন্ধু কর্নার, লক্ষ্মীপুরের আয়োজনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান আলোচকের বক্তব্য দেন, রাজশাহী কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি ও রাজশাহী সিটি করপোরেশনের প্যানেল মেয়র সরিফুল ইসলাম বাবু।

আলোচনায় অংশ নেন, রাজশাহী মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি শফিকুজ্জামান শফিক, রাজশাহী জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক প্রভাষক শরিফুল ইসলাম, সাবেক ছাত্রনেতা আতিকুল ইসলাম বাবু, সাবেক ছাত্রনেতা ফজলে রাব্বী বাদশা, রাজশাহী জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক সামাউন ইসলাম, মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি নাসির উদ্দিন রুবেল, যুগ্ম সাধারণ সম্পাদক আশিক হোসেন দিপু, ছাত্রনেতা নামজুল কবির নয়ন, মামুন অর রশিদ, রাকিবুল হোসেন সোহেল, তৌহিদ, আব্দুল মজিদ প্রমুখ।

প্রধান আলোচক তার বক্তব্যে শহীদ নূর হোসেন সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন। তিনি বলেন শহীদ নূর হোসেনের অবদান রাজনীতিতে অনস্বীকার্য। তিনি গণতন্ত্রের জন্য বিশাল ব্যক্তিত্ব। স্বৈরাচারী শাসকের বিরুদ্ধে আন্দোলনে সামনের সারি থেকে মিছিলে ছিলেন সেই নূর হোসেন। স্বৈরশাসক পতনের মিছিলে ১০ নভেম্বর নূর হোসেন নিজের জীবন দিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন। তার ভূমিকা চিরস্মরণীয় হয়ে থাকবে। তার মত অনেকে সেই দিন জীবন দিয়ে ছিলেন। এসময় আরো উপস্থিত ছিলেন সাবেক ও বর্তমান ছাত্রনেতারা।

Leave a comment

উপরে