রাজশাহীতে আন্তর্জাতিক জুনিয়র টেনিসে অংশ নিবে ১২ দেশের খেলোয়াড়

রাজশাহীতে আন্তর্জাতিক জুনিয়র টেনিসে অংশ নিবে ১২ দেশের খেলোয়াড়

প্রকাশিত: 09-11-2019, সময়: 17:17 |
Share This

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে ২৮তম লাভেলো ইন্টারন্যাশনাল জুনিয়র টেনিস চ্যাম্পিয়নশীপে ১২ টি দেশের মোট ৭০ জন খেলোয়াড় অংশ নিবে। চলতি মাসের ১২ নভেম্বর বিকেল সাড়ে ৩টার দিকে রাজশাহীর জাফর ইমাম টেনিস কমপ্লেক্সে আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করা হবে।

২৮তম লাভেলো ইন্টারন্যাশনাল জুনিয়র টেনিস চ্যাম্পিয়নশীপ উপলক্ষে গতকাল শনিবার দুপুর আড়াইটার দিকে টেনিস কমপ্লেক্সের সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। খেলা চলবে ১২-১৭ নভেম্বর পর্যন্ত। ১৭ নভেম্বর বিকেল সাড়ে ৩টায় এর সমাপনি অনুষ্ঠিত হবে। সংবাদ সম্মেলনে জানানো হয়, খেলায় স্বাগতিক বাংলাদেশসহ বিশে^র ১২ টি দেশের ৭০ জন খেলোয়াড় অংশগ্রহণ করবে। আর এতে ২০ জন কোচ ম্যানেজার অংশগ্রহণ করবেন।

৭০ জনের মধ্যে বাংলাদেশ থেকে ৩ জন বালক ও ৩ জন বালিকা, ভারত থেকে ৩০ জন বালক ও ৭ জন বালিকা, চীন থেকে ২ জন বালক ও ৪ জন বালিকা, মালয়েশিয়া হতে ১ জন বালিকা, দক্ষিণ কোরিয়া থেকে ৫ জন বালক, আমেরিকা থেকে ২ জন বালক, নেপাল থেকে ১ জন বালিকা, চাইনিজ তাইপ থেকে ৩ জন বালক, জাপান থেকে ৪ জন বালক, কাতার থেকে ১ জন বালিকা, শ্রীলংকা থেকে ১ জন বালক, গ্রেট ব্রিটেন থেকে ২ জন বালক, অস্ট্রেলিয়া থেকে ১ জন বালক অংশগ্রহণ করবে।

বালক এককে ৪৮ জন ও বালিকা এককে ৪৮ জনের ড্রয়ের মধ্য থেকে ৩৪ জন বালক ও ৩৪ জন বালিকা শীর্ষ আইটিএফ র‌্যাংকধারী খেলোয়াড় সরাসরি মেইন ড্রতে খেলবে। ৬ জন আসবে কোয়ালিফাইং রাউন্ড থেকে ও ৬ জন ওয়াইল্ড কার্ড পেয়ে। বালক দ্বৈত ড্র ২৪ ও বালিকা দ্বৈত ড্র হবে ২৪ এর। কোয়ালিফাইং খেলা ১০-১১ নভেম্বর অনুষ্ঠিত হবে।

অংশগ্রহণকারীদের মধ্যে ভারতের উদয় ভীর সিং শীর্ষ খেলোয়াড় ও বালিকাদের মধ্যে চীনের শীর্ষ খেলোয়াড় হাওয়ান উ। খেলায় রেফারির দায়িত্ব পালন করবেন ভারতে জয় মুখার্জি। খেলা উপভোগের জন্য কোন ফি লাগবে না। বিনামূল্যে খেলা উপভোগ করতে পারবেন দর্শনার্থীরা। উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

এই টূর্ণামেন্টের পৃষ্ঠপোষক থাকছেন রাসিক এএইচএম খায়রুজ্জামান লিটন। টূর্ণামেন্টের অর্গানাইজিং কমিটির চেয়ারম্যান মনোনীত হয়েছেন রাজশাহী বিভাগীয় কমিশনার হুমায়ুন কবীর খন্দকার। ভাইস চেয়ারম্যান মনোনীত হয়েছেন রাজশাহী রেঞ্জ ডিআইজি এ কে এম হাফিজ আক্তার, রাজশাহী মেট্রো পুলিশ কমিশনার হুমায়ুন কবির বিপিএম, পিপিএম ও জেলা প্রশাসক মো. হামিদুল হক।

এছাড়াও মাঠ তত্বাবধায়নে থাকবেন জাফর ইমাম টেনিস কমপ্লেক্সের নির্বাহী সদস্য মাহমুদুল হক রোকন। সার্বক্ষনিক চিকিৎসা সেবায় কমপ্লেক্সের কোষাধ্যক্ষ শাহাদত হোসেন রওশন। আবাসন ও লিয়াজো কমিটির দায়িত্বে থাকবেন কমপ্লেক্সের আজীবন সদস্য মতিউর রহমা জুলিয়াস এবং কমপ্লেক্সের যুগ্ম সম্পাদক হাসিনুর রহমান টিংকু।

Leave a comment

উপরে