রাজশাহীতে শিবির নেতার বাড়িতে পাকিস্তানী পতাকা, জিহাদী বই

রাজশাহীতে শিবির নেতার বাড়িতে পাকিস্তানী পতাকা, জিহাদী বই

প্রকাশিত: ০৮-১১-২০১৯, সময়: ২১:০২ |
Share This

নিজস্ব প্রতিবেদক, বাঘা : রাজশাহীর বাঘায় সাবেক ছাত্রশিবির নেতার বাড়িতে পাকিস্তানী পতাকা পাওয়া গেছে। একই সঙ্গে আবু সাইদ আল মওদুদীর লেখা জিহাদের হাকিকত, গোলাম আযমের ইকামাতে দ্বীন, মতিউর রহমান নিজামীর লেখা ইসলামী আন্দোলনের পথ ও পাথেয় নামীয় ও জামায়াতে ইসলামীর রাজনৈতিক ভুমিকা নামীয় বইসহ একাধিক জিহাদী বই পেয়েছে পুলিশ।

জামায়াতে ইসলামীর অঙ্গ সংগঠন ছাত্রশিবিরের সাবেক সভাপতি আইয়ুব আলীর বাড়ি থেকে এ গুলো পুলিশ উদ্ধার করেছে। তার বাড়ি উপজেলার আমোদপুর গ্রামে। তবে অভিযানের আগে ওই বাড়ি থেকে জামায়াত শিবিরের বেশ কিছু নেতাকর্মী পালিয়ে যায়।

শুক্রবার এ নিয়ে বাঘা থানায় একটি মামলা করা হয়েছে। এসআই সইবুর রহমান বাদি হয়ে দায়ের করা মামলায় ১১ জনের নাম উল্লেখসহ ১৬ জনকে আসামী করা হয়। বাঘা উপজেলা ছাত্র শিবিরের সাবেক সভাপতি আইয়ুব আলী রাজশাহী জেলা ছাত্র শিবিরের নেতা ছিলেন। সে উপজেলার আমোদপুর গ্রামের মৃত আজগর আলীর ছেলে।

বাঘা থানার পরিদর্শক (তদন্ত) আতিকুর রেজা বলেন, বৃহস্পতিবার রাতে ওই বাড়িতে ১৫/১৬ জন জামায়াত-শিবির নেতাকর্মী সরকার বিরোধী আন্দোলনের গোপন বৈঠক করছিল। খবর পেয়ে পুলিশ সেখানে অভিযান চালায়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা সটকে পড়ে। পরে আইয়ুব আলীর বাড়িতে তল্লাশি করে তার ঘর থেকে ইসলামী ছাত্রশিবিরের কর্মপরিকল্পনা, লিফলেট, চাঁদা আদায় রশিদ বই, ছাত্র শিবিরের প্রকাশন বিভাগ অনুকুলের ক্যাশ খরচ ভাউচার, মাসিক পরিকল্পনা ডায়রি ও জামায়াত শিবিরে যোগাযোগে ব্যবহৃত অ্যান্ড্রোয়েড মোবাইল ফোনসহ বিভিন্ন প্রকার শতাধিক বই ও পাকিস্তানী পতাকা পাওয়া যায়।

আতিকুর রেজা বলেন, পলাতক আসামীদের গ্রেপ্তারের অভিযান অব্যাহত রয়েছে। জিজ্ঞাবাদের জন্য ওই বাড়ি থেকে দুই নারীকে থানায় নেয়া হয়েছিল। জিজ্ঞাসাবাদ শেষে তাদের ছেড়ে দেয়া হয়েছে।

উপরে