আরডিএ’র আওতাধীন অবৈদ্ধ দখলদারদের বিরেুদ্ধে অভিযান

আরডিএ’র আওতাধীন অবৈদ্ধ দখলদারদের বিরেুদ্ধে অভিযান

প্রকাশিত: 07-11-2019, সময়: 12:27 |
Share This

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী উন্নয়ন কর্তপক্ষ আর ডি এ এর আওতাধীন সকল অবৈদ্ধ দখলদারদের বিরেুদ্ধে অভিযান পরিচালনা শুরু করেছে কর্তপক্ষ। নগরীর আর ডি এ এর আওতাধীন এলাকায় বরাদ্দ ছাড়া যারা অবৈদ্ধ ভাবে যে ব্যবসায়ী ব্যবসা পরিচালনা করছে তাদের বিরুদ্ধে অভিযান পরিচালণা করা হয়।

বুধবার বেলা ১১ টায় নগীর তিনটি এলাকায় অভিযান পরিচালনা করা হয়। আর ডি এ প্রধান নির্বাহী কর্মকর্তা নির্বাহী ম্যাজিস্ট্রেট রবিউল ইসলামের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় নগরীর ছোটবনগ্রাম এলাকার মহানন্দা মার্কেট, পদ্মা আবাসিক এলাকার চলাচলের রাস্তায় অবৈদ্ধ দোকানপাট, এছাড়া নগরীর শিরোইল বাসস্ট্যান্ড এলাকায় অভিযান পরিচালনা হয়। এ সময় মহানন্দা মার্কেটের ৭ টি অবৈদ্ধ ব্যবসা প্রতিষ্ঠানকে সিলগালা করা হয়। এছাড়া নগরীর শহীদ কামারুজ্জান বাস টার্মিনালে অবস্থিত হোটেল এ্যানজেলে অনৈতিক কর্মকান্ডের অভিযোগের ভিত্তিতে অভিযান হয়। এ সময় আর ডি এর কর্মকর্তারা বাস টার্মিনালে যাওয়া মাত্রই হোটেলে অবস্থানরত কিছু পতিতা ও হোটের কর্মচারিা পালিয়ে যায়।

আর ডি এর প্রধান নির্বাহী কর্মকর্তা নির্বাহী ম্যাজিস্ট্রেট রবিউল ইসলাম জানান, যারা আর ডি এ থেকে নিয়ম মাফিক ব্যবসা করছে তারা তাদের ব্যবসা চালিয়ে যেতে পারবে। কিন্তু কোন অবৈদ্ধ দখলদার থাকলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। তাই এই অভিযান চলমান রয়েছে। তিনি আরো জানান, রাজশাহী আর ডি এর ৩৬৫ বর্গ এলাকার মধ্যে যে মাষ্টারপ্ল্যান করা হয়েছে তা সঠিক ভাবে পরিচালনার জন্য কাজ করা হচ্ছে।

অভিযান পরিচালনার সময় উপস্থিত ছিলেন, নির্বাহী ম্যজিট্রেড আব্দুস সবুর, এস্টেড অফিসার বদরুজ্জামান, সহকারি প্রকৌশলী শেখ কামারুজ্জামান, সহকারী নগর পরিকল্পনা অফিসার রাহেনুল ইসলাম, জুনিয়র এন্টেট অফিসার নাহিদুল ইসলাম, সাভিয়েয়ার ওবায়দুর রহমান, আর ডি এর কর্মচারি লীগের সাধারণ সম্পাদক জালাল উদ্দিন প্রমুখ।

Leave a comment

উপরে