রাজশাহীতে জেল হত্যা দিবসে ফুলে ফুলে শ্রদ্ধা

রাজশাহীতে জেল হত্যা দিবসে ফুলে ফুলে শ্রদ্ধা

প্রকাশিত: 03-11-2019, সময়: 16:08 |
Share This

নিজস্ব প্রতিবেদক : জেল হত্যা দিবসে রাজশাহীতে বিনম্র শ্রদ্ধায় জাতীয় চার নেতাকে স্মরণ করা হয়েছে। দিবসটি উপলক্ষে রাজশাহী মহানগর আওয়ামী লীগ উদ্যোগে বিশাল শোক র‌্যালি, বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন, শহীদ কামারুজ্জামানের কবরে পুষ্পস্তবক অর্পন, জাতীয় চার নেতার স্মরণে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

দিবসের কর্মসূচিতে আরো ছিল মানবভোজ বিতরণ, রক্তদান কর্মসূচি, আলোচনা সভা ইত্যাদি। মহান মুক্তিযুদ্ধের সংগঠক জাতীয় চার নেতার অন্যতম শহীদ এ.এইচ.এম কামারুজ্জামানের সুযোগ্য সন্তান রাজশাহী সিটি কর্পোরেশন মেয়র ও মহানগর আওয়ামী লীগ সভাপতি খায়রুজ্জামান লিটন মহানগর আওয়ামী লীগ আয়োজিত কর্মসূচিতে নেতৃত্ব দেন এবং অন্যান্য কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

কর্মসূচিতে শহীদ কামারুজ্জামান পরিবারের সদস্য মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেনী, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ডা. আনিকা ফারিহা জামান অর্না এবং মহানগর আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জেল হত্যা দিবস উপলক্ষে রোববার সকাল সাড়ে নয়টায় কুমারপাড়াস্থ নগর আওয়ামী লীগের কার্যালয়স্থ স্বাধীনতা চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে মহানগর আওয়ামী লীগ সভাপতি মেয়র খায়রুজ্জামান লিটনের নেতৃত্বে পুষ্পস্তবক অর্পন করে মহানগর আওয়ামী লীগ।

এরপর সেখানে অন্যান্য সহযোগী ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা পুষ্পস্তবক অর্পন করেন। এরপর সেখান থেকে বের করা হয় বিশাল শোক র‌্যালি। শোক র‌্যালিতে কারো হাতে ছিল বঙ্গবন্ধুর ছবি, কারো হাতে ছিল জাতীয় চার নেতার ছবি, আবার অনেকের হাতে ছিল কালো পতাকা। শোক র‌্যালিটি সাহেব বাজার জিরোপয়েন্ট হয়ে সোনাদিঘীর মোড় ঘুরে কাদিরগঞ্জস্থ শহীদ কামারুজ্জামানের করবের সামনে গিয়ে শেষ হয়।

এরপর শহীদ কামারুজ্জামানের কবরে পুষ্পস্তবক অর্পন করেন মহানগর আওয়ামী লীগ। এছাড়া পুষ্পস্তবক অর্পন করে যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগ, তাঁতী লীগসহ অন্যান্য সহযোগী ও অঙ্গ সংগঠন।

এ সময় আরো উপস্থিত ছিলেন উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সহসভাপতি মুক্তিযোদ্ধা মোঃ নওশের আলী, আলহাজ্ব মাহ্ফুজুল আলম লোটন, মুক্তিযোদ্ধা মীর ইকবাল, সৈয়দ শাহাদত হোসেন, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, নিঘাত পারভিন, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মোস্তাক হোসেন, মোঃ রেজাউল ইসলাম বাবুল, নাঈমুল হুদা রানা, সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আজাদ, এ্যাডভোকেট আসলাম সরকারসহ অন্যান্য নেতৃবৃন্দ, মহানগর যুবলীগ সভাপতি রমজান আলী, মহানগর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আব্দুল মোমিনসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পৃথকভাবে শ্রদ্ধা জানিয়েছেন রাজশাহী জেলা আওয়ামী লীগ সভাপতি সাংসদ ওমর ফারুক চৌধুরী, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদসহ আ.লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

এছাড়া শহীদ কামারুজ্জামানের কবরে পুষ্পস্তবক অর্পন করেছেন রাজশাহী বিভাগীয় কমিশনার মোঃ হুমায়ুন কবির খন্দকার, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার হুমায়ুন কবির, জেলা প্রশাসক মোঃ হামিদুল হক, রাজশাহী সিটি কর্পোরেশন, উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুল সোবহানের নেতৃত্বে রাজশাহী বিশ^বিদ্যালয় প্রশাসন, উপাচার্য রফিকুল ইসলাম শেখের নেতৃত্বে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় প্রশাসন, রাজশাহী বিশ^বিদ্যালয় শিক্ষক সমিতি, রাজশাহী শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর মোকবুল হোসেনসহ রাজশাহী বিভিন্ন সরকারি-বেসরকারি অফিসের কর্মকর্তাবৃন্দ, সামাজিক, স্বেচ্ছাসেবীসহ অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দ ও সর্বস্তরের জনসাধারণ।

এদিকে কাদিরগঞ্জে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার আত্মার মাগফিরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে মেয়র খায়রুজ্জামান লিটনসহ অন্যান্য নেতৃবৃন্দ অংশ নেন।

অন্যদিকে সকালে মহানগরের ১৪ নং ওয়ার্ড (পূর্ব) আওয়ামী লীগের কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করেন মেয়র। এ সময় এরপর শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান কলেজে শিক্ষকবৃন্দের সাথে শহীদ কামারুজ্জামানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করেন মেয়র।

এছাড়া দিবসটি উপলক্ষে রাজশাহী মহানগর ছাত্রলীগের উদ্যোগে রক্তদান কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। উক্ত কর্মসূচিতে উপস্থিত ছিলেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ডা. আনিকা ফারিহা জামান অর্না।

Leave a comment

উপরে