বাগমারায় বিদ্যালয়ের একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তরের উদ্বোধন

বাগমারায় বিদ্যালয়ের একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তরের উদ্বোধন

প্রকাশিত: 14-10-2019, সময়: 19:07 |
Share This

নিজস্ব প্রতিবেদক, বাগমারা : রাজশাহীর বাগমারা আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এবং একাদশ জাতীয় সংসদের চতুর্থ অধিবেশনে সংসদ কার্যপরিচালনা কমিটির প্যানেল স্পিকার ইঞ্জিনিয়ার এনামুল হক বলেছেন, আওয়ামঅীলীগ সরকার দেশের শিক্ষা ব্যবস্থার উন্নয়নের কাজ করে চলেছেন। ভালো শিক্ষার্থী পেলে গেলে দরকার ভালোমানের শিক্ষক আর শিক্ষার পরিবেশ। যদি শিক্ষা প্রতিষ্ঠানের কোন অবকাঠামো না থাকে সেখানে শিক্ষার্থীরা কোথায় বসে লেখাপড়া শিখবে। কিভাবেই দেয়া হবে শিক্ষার্থীদের উপযুক্ত পাঠদান। তাই সবার আগে দরকার শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামোগত উন্নয়ন। সে সকল কথা চিন্তা কওে প্রদানমন্ত্রী শেখ হাসিনার দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়ন করে চলেছেন।

সোমবার উপজেলার কামারবাড়ি আদর্শ উচ্চ বালিকা বিদ্যালয়ের চারতলা একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রদান অতিথি হিসেবে এসব কথা বলেন তিনি। প্রধান অতিথি আরো বলেন, আ’লীগ সরকার বছরের প্রথম তারিখে দেশের লাখ লাখ শিক্ষার্থীদের হাতে বই তুলে দেন। শিক্ষার্থীরা যাতে পাঠদান থেকে ঝরে না পড়ে সে জন্য তাদেরকে শিক্ষা সহায়তা প্রদান করা সরকার। চালু করা হয়েছে ডিজিটাল শিক্ষা ব্যবস্থা। তিনি শিক্ষাকদের উদ্দেশ্যে বলেন, শুধু শিক্ষা প্রতিষ্ঠান পেলেই কাজ শেষ হয়ে গেলো না। ভালো শিক্ষার জন্য শ্রেণী কক্ষ দরকার। তেমনি শিক্ষকদের দায়িত্বকে সঠিক ভাবে পালন করতে হবে। শিক্ষকদের উপরেই প্রতিটি ছাত্রের ভবিষ্যৎ নির্ভর করে। শিক্ষার্থীদের ভালোভাবে লেখাপড়া শিখিয়ে মানুষের মতো মানুষ হিসেবে গড়ে তোলায় শিক্ষকদের একমাত্র লক্ষ্যে হওয়া দরকার।

মাস্টার আবু জাফর এর পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শিক্ষা প্রকৌশল রাজশাহীর সহকারী প্রকৌশলী আমির আলী দেওয়ান, কামারবাড়ি আদর্শ উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল ইসলাম। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আ’লীগের সহ-সভাপতি মতিউর রহমান টুকু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজ উদ্দীন সুরুজ, সহ-দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, সহ-প্রচার সম্পাদক ফরহাদ হোসেন মজনু, কার্যকরী কমিটির সদস্য বকুল খরাদী, হাচেন আলী, সামসুল হক, উপজেলা ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ আক্তার বেবী, কামারবাড়ি আদর্শ উচ্চ বালিকা বিদ্যালয়ের সভাপতি ইয়াদ আলী, জেলা আ’লীগের সদস্য জাহানারা বেগম, সালেহা-ইমারত ডিগ্রী কলেজের অধ্যক্ষ জিয়াউর রহমান, অর্জনপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আক্কাস আলী সাদন, এইচ.আর কনস্ট্রাশানের প্রতিনিধি বকুল, উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি ইসমাইল হোসেন সান্টু, ছাত্রলীগ নেতা আতাউর রহমান, আব্দুর রউফ প্রমুখ। রাজশাহী শিক্ষা প্রকৌশল অধিদপ্তর ভবনটির নির্মান কাজ বাস্তাবায়ন করছেন। ২ কোটি ৩৮ লাখ টাকা ব্যয়ে চারতলা একাডেমিক ভবনটি নির্মান করা হচ্ছে। কাজের ঠিকাদারী প্রতিষ্ঠান রাজশাহীর এইচ.আর কনস্ট্রাশান।

উপরে