শিক্ষা প্রতিষ্ঠান হচ্ছে মোমবাতির আলোক শিখা : জেলা প্রশাসক

শিক্ষা প্রতিষ্ঠান হচ্ছে মোমবাতির আলোক শিখা : জেলা প্রশাসক

প্রকাশিত: ১০-১০-২০১৯, সময়: ১৮:১৬ |
Share This

নিজস্ব প্রতিবেদক, বাঘা : প্রতিটি শিক্ষা প্রতিষ্টান হচ্ছে, একটা মোমবাতির আলোক শিখা। যে এলাকায় শিক্ষা প্রতিষ্টান রয়েছে, সেই এলাকায় সব ধরনের উন্নয়ন হয়। শিক্ষার উন্নয়নেরর ফলে আজ সারা দেশে উন্নয়ন ছড়িয়ে গেছে। বর্তমান সরকার সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছে। তবে একজন আদর্শ মানুষ হিসেবে গড়ে উঠতে হলে লেখা-পড়ার কোন বিকল্প নেই।

বৃহস্পতিবার সকালে বাঘা উপজেলার আড়ানী সরকারি মনোমোহিনী উচ্চ বিদ্যালয়ের আয়োজনে জেএসসি মডেল টেষ্ট পরীক্ষা ফলাফল প্রকাশ ও অভিভাবকদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন রাজশাহী জেলা প্রশাসক হামিদুল হক।

শিক্ষার্থীদের এ বিষয়ে চিন্তা করার আহবান জানিয়ে তিনি আরো বলেন, শিক্ষা একজন ব্যক্তিকে ভালো মানুষ, আচরন, বিনয়ী, পরিস্কার পরিচ্ছন্নতা, আদর্শবান হতে শেখায়। পাশাপাশি বিজ্ঞান বিষয়ে নতুন নতুন চিন্তা করলে সুফলতা পাওয়া যায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নের গতি এনেছেন। দেশ দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। মানুষের ক্রয় ক্ষমতা বৃদ্ধি পেয়েছে।

ডিজিটাল বাংলাদেশ এখন আর স্বপ্ন নয়, বাস্তবাতা। তাই শিক্ষা স্বাস্থ্য বিদ্যুৎ রাস্তা-ঘাটের ব্যাপক উন্নয়ন হয়েছে। পরে তিনি জেএসসি মডেল টেষ্ট পরীক্ষা ফলাফল প্রকাশ করেন এবং ভালো ফলাফল অর্জনকারী শিক্ষার্থীদের হাতে পুরুস্কার তুলে দেন।

আয়োজিত সভায় বিশেষ অতিথি ছিলেন বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও আড়ানী সরকারি মনোমোহিনী উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি শাহিন রেজা।

আড়ানী সরকারি মনোমোহিনী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সঞ্জয় কুমার দাসের সভাপতিত্বে ও সহকারি শিক্ষক কামরুল হাসান জুয়েলের পরিচালনায় উপস্থিত ছিলেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আলপনা ইয়াসমিন, রাজশাহী জেলা প্রশাসক কার্যালয়ের গোপনীয় শাখার সহকারি কমিশনার কাউসার হামিদ, সহকারি প্রধান শিক্ষক আকবর হোসেন, সিনিয়র শিক্ষক আবদুল হান্নান, নজরুল ইসলাম, জাহিদ হোসেন, হাবিবুর রহমান প্রমুখ।

Leave a comment

উপরে