রাজশাহীতে পূজামন্ডপে আইয়ুব বাচ্চুকে স্মরণ

রাজশাহীতে পূজামন্ডপে আইয়ুব বাচ্চুকে স্মরণ

প্রকাশিত: ০৬-১০-২০১৯, সময়: ১৭:৪৪ |
Share This

নিজস্ব প্রতিবেদক : শারদীয় দূর্গোৎসবের পূজামন্ডপের সাজসজ্জায় প্রতি বছরই ব্যতিক্রমই আয়োজন থাকে রাজশাহীর টাইগার সংঘের। নগরের রানীবাজার মোড়ে এ মন্ডপ দেখে অভিভূত হন সবাই। টাইগার সংঘের ব্যতিক্রম আয়োজনে এবার পূজামন্ডপে স্মরণ করা হয়েছে বাংলাদেশের বিখ্যাত কন্ঠশিল্পী আইয়ুব বাচ্চুকে।

আয়োজকরা বলছেন, দেশের কৃতি সন্তান বিখ্যাত কন্ঠশিল্পী আইয়ুব বাচ্চুর স্মরণে এবার বানানো হবে তার গিটার, বিখ্যাত হ্যাট ও সানগ্লাস। তাদের মতে দেশের এই কৃতি সন্তান মারা গেছে ঠিকই কিন্তু তার স্মৃতি থেকে গেছে। তাই তার স্মরণেই ফুটিয়ে তোলা হবে রূপালী গিটার।

এর আগে টাইগার সংঘ গতবছর বাংলাদেশের কৃতিত্ব নিয়ে বানায় বঙ্গবন্ধু স্যটেলাইট। তার আগে ভারতের জনপ্রিয় হিন্দি সিনেমা ‘বাহুবলীর’ পোস্টারের আদলে মন্ডপ সাজিয়েছিল। এর আগের বছর ক্রিকেটে বাংলাদেশের উল্লেখযোগ্য অবদানকে স্মরণ করে বাঘের মুখের আদলে সাজিয়ে ছিল মন্ডপ। আর এবার সাজানো হয়েছে বাংলাদেশের সব থেকে বড় গিটারিস্ট আইয়ুব বাচ্চুর রূপালী গিটার।

টাইগার সংঘের সাধারণ সম্পাদক পার্থ পাল চৌধুরী বলেন, রূপালী গিটার এর আদলে পূজামণ্ডপ সাজানোর একমাত্র উদ্দেশ্য হলো- আমরা আমাদের কৃতি সন্তান তার স্মৃতিকে স্মরণ করে তুলে ধরতে চেয়েছি।

পার্থ বলেন, এবার পূজামন্ডপের পুরো প্যান্ডেল সাজানো হয়েছে আইয়ুব বাচ্চুকে ঘিরে। মঞ্চের সাথে রয়েছে ৫৮ ফিট লম্বা ও ১৯ ফিট চওড়া রূপালী গিটার। সাথে রয়েছে ১০ ফিট উচ্চু ও ২৬ ফিট চওড়া আয়েব বাচ্চুর বিখ্যাত হ্যাট। হ্যাটের সাথে সমযাস্য রেখে বানানো হয়েছে সানগ্লাস।

পার্থ পাল বলেন, টাইগার সংঘ ৩৮ বছর ধরে এখানে পূজা করে আসছে। এবার এ পুজামন্ডপ সাজাতে ব্যায় হয়েছে প্রায় পাঁচ লাখ টাকা। ধর্ণাঢ্য কিছু ব্যক্তি প্রতি বছরই মন্ডপ সাজাতে অর্থ সহায়তা করে থাকেন। বাকি টাকা মন্ডপ পরিচালনা কমিটির সদস্যরা দেন।

Leave a comment

উপরে