রাবিতে ডেঙ্গু প্রতিরোধে রাসিক মেয়রকে স্মারকলিপি

রাবিতে ডেঙ্গু প্রতিরোধে রাসিক মেয়রকে স্মারকলিপি

প্রকাশিত: ০৪-০৮-২০১৯, সময়: ১৮:০৭ |
Share This

নিজস্ব প্রতিবেদক, রাবি : দেশব্যাপি ডেঙ্গু রোগ মহামারী আকার ধারণ করায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ডেঙ্গু প্রতিরোধে ও এডিস মশার বংশবৃদ্ধি রোধে রাজশাহী সিটি কর্পোরেশনকে ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। রোববার দুপুরে নগরভবনে সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের হাতে এ দাবিতে স্মারকলিপি তুলে দেওয়া হয়। স্মারকলিপিতে তারা ৩ দফা দাবি জানিয়েছেন।

শিক্ষার্থীদের দাবিগুলো হলো- বিশ্ববিদ্যালয়ের সকল ড্রেন, জলাশয় এবং ঝোপঝাড় পরিষ্কার করার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সহায়তা প্রদান, সিটি কর্পোরেশনের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ে মশক নিধন অভিযান পরিচালনা ও প্রয়োজনীয় ঔষধ-স্প্রে সরবরাহ এবং ক্যাম্পাসে এবং আবাসিক হলসমূহে শিক্ষার্থীদের মাঝে ডেঙ্গু রোগের সচেতনা সৃষ্টির লক্ষ্যে প্রচার-প্রচারণা করা।

স্মারকলিপির বিষয়ে আইন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী সাইফুল ইসলাম বিজয় বলেন, ডেঙ্গু প্রতিরোধে ও এডিস মশার বংশবৃদ্ধি রোধে আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছেও স্মারকলিপি দিয়েছি। প্রশাসন এ ব্যাপারে সিটি কর্পোরেশনের সহযোগিতা কামনা করেছেন। তাই আজ আমরা রাসিকের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের কাছে স্মারকলিপি দিয়েছি। তিনি এ ব্যাপারে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে যথাসাধ্য সহযোগিতা করবেন এবং সিটি কর্পোরেশনের পক্ষ থেকেও উদ্যোগ নিবেন বলে জানিয়েছেন।

এসময় বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মো. মেহেদী হাসান, ইকবাল মাহমুদ শোভন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী মো. আবু হাসেম, সংস্কৃত বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী আব্দুল হক, ফার্সি বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ফাহাদ মোল্লা, গ্রাফিক ডিজাইন, কারুশিল্প ও শিল্পকলার ইতিহাস বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী এসএম ওয়ালিউর রাফি প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a comment

উপরে