তানোরে কলমা ইউপির শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন

তানোরে কলমা ইউপির শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন

প্রকাশিত: ২৫-০৭-২০১৯, সময়: ১৯:০২ |
Share This

নিজস্ব প্রতিবেদক, তানোর : রাজশাহীর তানোর উপজেলার কলমা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে শান্তিপূর্ন ভাবে ভোট গ্রহন সম্পন্ন হয়েছে। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহন চলাকালীন সময়ে কোথাও কোন গন্ডগোল বা অপ্রিতীকর ঘটনার খবর পাওয়া যায়নি।

তবে, দুপুরে আজিজপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে তানভির রেজা নামের নৌকার এক এজেন্ট বাইরে আসার পর পিজাইডিং অফিসার একেএম মাহাবুব তাকে দুপুরের পর আর ভোট কেন্দ্রে প্রবেশ করতে দেননি। বৃহস্পতিবার নির্বাচন চলাকালীন সময়ে সরেজমিনে বিভিন্ন ভোট কেন্দ্রে ঘুরে দেখা গেছে, সকাল থেকে দুপুর পর্যন্ত ভোট কেন্দ্রে গুলো পুরুষ শুন্য থাকলেও নারী ভোটাররা সকাল থেকেই কেন্দ্রে গিয়ে ভোট প্রদান করেছেন।

তবে, দুপুরের পর থেকে পুরুষ ভোটাররা কেন্দ্রগুলোতে গিয়ে ভোট দিতে শুরু করেন। বেলা ১০টায় দর্গাডাঙ্গা সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে কোন পুরুষ ভোটার দেখা যায়নি, দু’চারজন নারী ভোটারকে দল বেধে কেন্দ্রে এসে ভোট প্রদান করতে দেখা গেছে।

এই কেন্দ্রের পিজাইডিং অফিসার উপজেলা মৎস্য অফিসার সাজেদুল ইসলাম বলেন, এই কেন্দ্রে মোট ভোটার ৩হাজার ৪শ’৯৯ এর মধ্যে মাত্র ৪% ভোটার তাদের ভোট প্রদান করেছেন। সাড়ে ১০টায় চৈরখৈর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে নারী ভোটারদের দীর্ঘ লাইন চোখে পড়লেও পুরুষ ভোটার ছিলো হাতে গনা দু’একজন। এই কেন্দ্রে তানোর উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না এবং নৌকার প্রার্থী মাইনুল ইসলাম স্বপন ভোট প্রদান করেছেন।

সাড়ে ১১টায় বিল্লি স্কুল এ্যান্ড কলেজ কেন্দ্রে মটরসাইকেল প্রতিকের প্রার্থী রেজাউল ইসলাম ভোট প্রদান করেছেন। এই কেন্দ্রে গিয়ে নারী ভোটর উপস্থিতি থাকলেও পুরুষ ভোটার ছিলো বুথ শুন্য। ১২টার দিকে কলমা সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে একই দৃশ্য লক্ষকরা গেছে। এই কেন্দ্রে গিয়ে নৌকা প্রার্থীর সাথে দেখা হলে তিনি ভোটের পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করেন। বিল্লি-কলমা সড়কে মটরসাইকেল প্রতিকের প্রার্থীর সাথে দেখা হলেও তিনি কোন মন্তব্য করতে রাজি হননি।

প্রতিটি কেন্দ্রে নিরাপত্তার জন্য ৬জন পুলিশ ও ১৭জন করে আনসার ও বিডিপি’র সদস্যরা নিয়োজিত ছিলেন। গত ২০১৯ সালের ১০ফেব্রুয়ারি কলমা ইউনিয়নের চেয়ারম্যান পদ ছেড়ে তিনি উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করায় পদটি শুন্য হয়। কলমা ইউনিয়নে ৯টি ওয়ার্ডে ১০টি ভোট কেন্দ্রে মোট ২৪ হাজার ৬শ’ ৫৬ জন এর মধ্যে পুরুষ ১১ হাজার ৯শ’ ৫১ জন এবং নারী ১২ হাজার ৭শ’০৫ জন।

উপরে