শিশুদের সততা চর্চায় পবার ভালাম-ভবাণীপুর প্রাথমিক বিদ্যালয়ে সততা স্টোর

শিশুদের সততা চর্চায় পবার ভালাম-ভবাণীপুর প্রাথমিক বিদ্যালয়ে সততা স্টোর

প্রকাশিত: ২১-০৭-২০১৯, সময়: ২১:০৪ |
Share This

নিজস্ব প্রতিবেদক : কোমলমতি ছাত্র-ছাত্রীদের সততার চর্চা করাটা খুব জরুরি। ছোট বয়স থেকে সততার চর্চা করলে পরিণত বয়সে ইতিবাচক ফল পাওয়া যায়। তাদের কর্মক্ষেত্র ও পারিবারিক জীবনে এর প্রভাব পড়বে। এভাবেই ধীরে ধীরে আলোকিত সমাজ গড়ে উঠবে। এমন প্রয়োজন অনুভব থেকেই রবিবার রাজশাহীর পবা উপজেলার ভালাম-ভবাণীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সততা স্টোরের উদ্বোধন করা হয়েছে।

উদ্বোধন করেন, ভালাম ভবাণীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি আবুল কালাম আজাদ। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিদ্যালয়ে প্রধান শিক্ষক আনিছুর রহমান, সহকারি শিক্ষক নফুরা খাতুন, বরকতুল্লাহ, মাহমুদা খাতুন, লতিফুর রহমান, ইনতাজ আলী, আসমা খাতুন।

দোকান আছে, আছে নানা পণ্যও। কিন্তু কোনো বিক্রেতা নেই। তবে টাঙানো আছে মূল্যতালিকা। স্কুলের কচি-কাঁচা ছেলে-মেয়েরা পণ্য নিয়ে যাচ্ছে। নির্দিষ্ট বাক্সে রেখে যাচ্ছে দাম। দেশের অনেক স্কুলে চালু হয়েছে ‘সততা স্টোর’।

ভালাম ভবাণীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনিছুর রহমান জানান, ‘এটা খুব ভালো উদ্যোগ। এতে ছাত্র-ছাত্রীরা সততা ও নৈতিকতার শিক্ষা পাবে। তবে সঠিকভাবে বাস্তবায়ন ও তদারকির ওপর নির্ভর করছে এর সফলতা।’

উপরে