বোটানিক্যাল গার্ডেন ও চিড়িয়াখানার কর্মকর্তাদের সাথে রাসিক মেয়রের মতবিনিময়

বোটানিক্যাল গার্ডেন ও চিড়িয়াখানার কর্মকর্তাদের সাথে রাসিক মেয়রের মতবিনিময়

প্রকাশিত: ২১-০৭-২০১৯, সময়: ২১:০৩ |
Share This

নিজস্ব প্রতিবেদক : শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান বোটানিক্যাল গার্ডেন কেন্দ্রীয় উদ্যান ও চিড়িয়াখানার সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার বিকেলে নগর ভবনের সরিৎ দত্তগুপ্ত সভাকক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

এ সময় মেয়র বলেন, নাগরিক সেবার প্রতিষ্ঠান রাজশাহী সিটি কর্পোরেশন। নাগরিকদের বিনোদনের কেন্দ্র হিসেবে শহীদ এএইচএম কামারুজ্জামান কেন্দ্রীয় উদ্যান ও চিড়িয়াখানার সাথে আমার আত্মার সম্পর্ক রয়েছে। বিনোদনের কেন্দ্র হিসেবে রাজশাহীর শুধু নয়; দেশের অন্যান্য অঞ্চলের মানুষের প্রিয় কেন্দ্র। প্রতিষ্ঠানটিকে আরও এগিয়ে নিতে যা কিছু করা দরকার, তাই করা হবে। এটির উন্নয়নে নতুন পরিকল্পনা গ্রহণ করা হচ্ছে।

তিনি বলেন, পার্কটিকে আকর্ষণীয় করতে বিভিন্ন প্রজাতির বনজ, ফলদ ও ঔষধি গাছ লাগানো হবে। লেক সংস্কার করা হবে। রাত্রীকালীন পার্কের সৌন্দর্যবর্ধনে নানাবিধ কাজ করা হবে। বিভিন্ন কর্মকাণ্ডের মাধ্যমে পার্কের আয়বৃদ্ধি করা হবে। মহানগরবাসীর বিনোদনের জন্য পৃথক আর একটি চিড়িয়াখানা করার পরিকল্পনা রয়েছে।

পার্ক ও বিনোদন স্পট ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি ও ৭নং ওয়ার্ডের কাউন্সিলর মতিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, সাবেক ভারপ্রাপ্ত মেয়র ও ২১নং ওয়ার্ড কাউন্সিলর নিযাম উল আযীম, ৬নং ওয়ার্ড কাউন্সিলর নুরুজ্জামান, ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন, ২নং সংরক্ষিত আসনের কাউন্সিলর আয়েশা খাতুন, ৮নং সংরক্ষিত আসনের কাউন্সিলর নাদিরা বেগম, রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা শাওগাতুল আলম, সচিব রেজাউল করিম, প্রধান রাজস্ব কর্মকর্তা শাহানা আখতার জাহান, নির্বাহী ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মোঃ মামুন, ভ্যাটেরিনারী সার্জন মোঃ ফরহাদ উদ্দিন উপস্থিত ছিলেন।

উপরে