রামেক হাসপাতালে তিন ডেঙ্গু রোগী

রামেক হাসপাতালে তিন ডেঙ্গু রোগী

প্রকাশিত: ১৮-০৭-২০১৯, সময়: ২১:৪১ |
Share This

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে এখন তিনজন ডেঙ্গু রোগী চিকিৎসা নিচ্ছেন। আগে থেকেই ডেঙ্গু মোকাবেলায় আলাদা ওয়ার্ডসহ সকল প্রস্তুতি সম্পন্ন করে রেখেছিলো রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসকেরা। রাজশাহীতে কোন রোগী সনাক্ত না হলেও ঢাকা থেকে রামেকে হাসপাতালে রোগীদের রামেকে ভর্তি করা হয়েছে।

গত গত দুই দিনে দুই জনকে রামেকে ভর্তি করা হয়েছে। তাদের বাড়ি রাজশাহী জেলায় হওয়াই তাদেরকে রামেকে হাসপাতালে ঢাকা থেকে পাঠানো হয়েছে বলে জানান রোগীর স্বজনরা। এররমধ্যে রাজশাহীতেও একজন ডেঙ্গু রোগীকে সনাক্ত করা হয়েছে। তিনি রাজশাহী মেডিকেলে কলেজ হাসপাতালের ৪র্থ বর্ষের শিক্ষার্থী জানে আলম। তার বাড়ি দিনাজপুর জেলার কামালপুরে।

ঢাকা থেকে আসা অন্য দুইজন হলেন, নাটোর লালপুরের সালাউদ্দিন (২৮) ও মোহনপুরের শফিকুল ইসলাম(৩০)। এরা দুইজনের ঢাকার বেসরকারি প্রতিষ্ঠানে চাকুরি করতেন। সেখানেই ডেঙ্গু জ্বর হলে তাদের বাড়ি রাজশাহীতে হওয়াই ঢাকার চাপ কমাতে তাদেরকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়।

রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ-পরিচালক অধ্যাপক ডা. সাইফুল ইসলাম বলেন, ডেঙ্গু নানা ধরনের হয়। এদের বিভিন্ন ধরনের হয়েছে। তিনি বলেন, ডেঙ্গু রোগীদের জন্য আলাদা বোর্ড করা হয়েছে। চিকিৎসার জন্য সবসময় তৈরি এখানকার চিকিৎসরা। পাশাপাশি ব¬াড ব্যাংকেও পর্যাপ্ত রক্তের চাহিদা দেওয়া আছে। এজন্য রক্তের চাহিদাও আমরা মেটাতে পারবো। পাশাপাশি তাদের সকল খরচ সরকারি ভাবে করা হচ্ছে। যেকোনও পরিস্থিতি মোকাবেলায় আমরা প্রস্তুত রয়েছি।

এদিকে, রামেকে ডেঙ্গু প্রতিরোধে আলাদা ওয়ার্ড তৈরী করা হয়েছে। বর্তমানের ১৭নং কেবিনকে আধুনিকায়ন করে ডেঙ্গু মোকাবেলায় আলাদা ওয়ার্ড হিসেবে ব্যবহার করা হচ্ছে। এখানে চিকিৎসা নিতে আসা সকল রোগীকে সরকারি খরচের পাশাপাশি বিভিন্ন অনুদান দেওয়ার কথা থাকলেও তাদের কে নামমাত্র কিছু ওষুধ দেওয়া হচ্ছে তবে কোন ধরনের অনুদান দেওয়া হচ্ছে না।

উপরে