পুঠিয়ায় ফসলী জমি নষ্ট করে পুকুর খনন

পুঠিয়ায় ফসলী জমি নষ্ট করে পুকুর খনন

প্রকাশিত: 18-06-2019, সময়: 18:57 |
Share This

নিজস্ব প্রতিবেদক, পুঠিয়া : রাজশাহীর পুঠিয়া কৃষি জমির শ্রেণী পরিবর্তন ছাড়ায় স্কেভেটার (ভেকু) মেশিন দিয়ে ফসলী জমি নষ্ট করে পুকুর খনন করছে। ফসলী জমি নষ্ট করে পুকুর খনন বন্ধের দাবী জানিয়েছেন একাবাসী।

নাম না প্রকাশের শর্তে এলকাবাসী জানায়, রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার কানাইপাড়া ও বঙ্গলাপাড়া মরা বিলে কয়েকজন কৃষি জমির মালিকের প্রায় ৯ বিঘা জমি লিজ নিয়ে রাজশাহী জেলার বাগমারা উপজেলার মামুন হোসেন ফসলী জমি নষ্ট করে পুকুর খনন করছে। প্রায় দুই মাস পূর্বে থেকে পুকুর খনন শুরু করে।

বর্তমানে ফসলী জমিতে ২টি স্কেভেটর (ভেকু) মেশিন দিয়ে পুকুর খনন করছে। আর পুকুর খননের মটি নিয়ে যাচ্ছে ৫-৬ টি ট্রলি। দিন-রাত রাস্তা ও ফসলী জমি নষ্ট করে মনি নিয়ে যাচ্ছে বিভিন্ন স্থানে। আর দিন রাত রাস্তা দিয়ে ট্রলি দিয়ে মাটি আনা-নেওয়ার কারণে রাস্তায় ধুলা বালির সৃষ্টি হয়েছে। এতে যেমন পরিবেশ নষ্ট হচ্ছে অপরদিকে আমাদের খুব কষ্ট এবং রোগ জীবানু হচ্ছে।

পুকুর খননকারী রাজশাহী জেলার বাগমারা উপজেলার মামুন হোসেন জানান, আমি সেখানে ৯ বিঘা জমি লিজ নিয়ে দুইটি স্কেভেটর (ভেকু) মেশিন দিয়ে উপজেলা পরিষদ থেকে হালকা অনুমতি নিয়ে পুকুর খনন করছি।

থানার অফিসার ইনচার্জ সাকিল উদ্দিন আহমেদ জানান, পুকুর খননের বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে বলেন। তিনি যদি ভ্রাম্যমান আদালত চালায় আমি সব সময় প্রস্তুত পুলিশ দিতে।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ ওলিউজ্জামান জানান, বিষয়টি আমার জানানাই। আর উপজেলা পরিষদ থেকে কোন পুকুর খননের অনুমতি দেওয়া হয়না। তবে বিষয়টি তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপরে