আবাসিক এলাকায় বাণিজ্যিক প্রতিষ্ঠান সরানোর অনুরোধ মেয়র লিটনের

আবাসিক এলাকায় বাণিজ্যিক প্রতিষ্ঠান সরানোর অনুরোধ মেয়র লিটনের

প্রকাশিত: ১৯-০৫-২০১৯, সময়: ২২:৪৬ |
Share This

নিজস্ব প্রতিবেদক : মহানগরীর যে সকল আবাসিক এলাকায় বাণিজ্যিক প্রতিষ্ঠান গড়ে তোলা হয়েছে, আবাসিক এলাকা থেকে সেসব প্রতিষ্ঠান সরানোর অনুরোধ জানিয়েছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। রোববার বিকেলে নগরভবনের সরিৎ দত্ত গুপ্ত সভাকক্ষে বাসাবাড়ির মালিক ও বাণিজ্যিক প্রতিষ্ঠানের কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় তিনি এ আহ্বান জানান।

মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, নগরীর বিভিন্ন আবাসিক এলাকার বাসাবাড়িতে বাণিজ্যিক প্রতিষ্ঠান বা কোম্পানি বা কারখানা গড়ে তোলা হয়েছে। নাগরিকদের নিরাপত্তার স্বার্থে এসব প্রতিষ্ঠানকে আবাসিক এলাকা থেকে সরে যেতে হবে। সব প্রতিষ্ঠানকে বিস্ফোরক অধিদপ্তর ও ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স থেকে সার্টিফিকেট নিতে হবে। বাণিজ্যিক প্রতিষ্ঠানগুলোকে এক জায়গায় নিয়ে যেতে বাণিজ্যিক এলাকা গড়ে তোলার পরিকল্পনা রয়েছে।

মেয়র খায়রুজ্জামান লিটন আরো বলেন, এই শহর আমাদের। এই শহরকে নিরাপদ ও বাসযোগ্য করে গড়ে তোলার দায়িত্ব আমাদের সবার। একাজে সবার সহযোগিতা কামনা করছি।

মতবিনিময় সভায় বক্তব্য দেন সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-১ ও ১২ নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, প্রধান নির্বাহী কর্মকর্তা শাওগাতুল আলম, প্রধান রাজস্ব কর্মকর্তা শাহানা আখতার জাহান প্রমুখ।

উপরে