পুঠিয়ায় প্রশাসনের নিষেধাজ্ঞায় রাস্তায় বেগুন ঢেলে প্রতিবাদ

পুঠিয়ায় প্রশাসনের নিষেধাজ্ঞায় রাস্তায় বেগুন ঢেলে প্রতিবাদ

প্রকাশিত: ১৯-০৫-২০১৯, সময়: ১৮:২৪ |
Share This

নিজস্ব প্রতিবেদক, পুঠিয়া : রাজশাহীর পুঠিয়ায় আড়ৎদাররা বেগুন না কেনায় মহাসড়কে বেগুন ছিটিয়ে অভিনব প্রতিবাদ জানিয়েছেন চাষীরা। এসময় চাষীদের ফেলে দেয়া প্রায় ৫-৬ মণ বেগুন মহাসড়কে যানবাহনের চাকায় পিষ্ট হয়ে নষ্ট হয়েছে।

আড়ৎদাররা বলছেন, পুঠিয়া উপজেলা নির্বাহী অফিসার মো: ওলিউজ্জামান গত কিছু দিন শিবপুর হাট থেকে বেগুন কেনার উপর নিষেধাজ্ঞা দিয়ে আসছেন। তাই অংশ হিসাবে রোববার থেকে বেগুন কিনার উপর নিষেধাজ্ঞা দায়। কিন্তু চাষীরা না জেনে বেগুন নিয়ে এলেও বেপারিরা বেগুন কিনতে পারেননি।

রোববার সকাল ১০টায় উপজেলার শিবপুর হাট এলাকায় অবস্থিত ঢাকা-রাজশাহী মহাসড়কে বেগুন ছিটিয়ে অভিনব এ প্রতিবাদ জানায় তারা। এসময় কৃষকরা ক্ষিপ্ত হয়ে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে রাখেন। এতে ওই এলাকায় প্রায় আধা ঘন্টা যান চলাচল বন্ধ থাকে।

এসময় সেখানে চরম উত্তেজনা বিরাজ করতে থাকলে তাৎক্ষণিক খবর পেয়ে উপজেলা প্রশাসন, হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে উপস্থিত হন। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে মহাসড়কের উপর নষ্ট হয়ে পড়ে থাকা বেগুনগুলো পরিষ্কার করে যান চলাচল স্বাভাবিক করেন।

এব্যাপারে শিবপুর হাট বনিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা জানান, ইউএনও স্যার শনিবার ও মঙ্গলবার ছাড়া অন্যদিন বেগুন কিনতে নিষেধ করেন। কিন্তু কেন নিষেধ করেন জানতে চাইলে তিনি বলেন যেহেতু এই হাট থেকে সরকার কোন খাজনা পাইনা। তাই উপজেলা প্রসাশন শিবপুর ও বিড়ালদহের আড়ৎদারদের অফিসে ডাকেন কিন্তু তারা যায়নি। তাই ইউএনও স্যার এসে শনিবার ও মঙ্গলবার ছাড়া অন্যদিন বেগুন কেনার উপর নিষেধাজ্ঞা দেন।

পুঠিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ওলিউজ্জামান জানান,শিবপুর বাজার বণিক সমিতির সঙ্গে ব্যবসায়ীদের দূরুত্ব রয়েছে। শনিবার ও মঙ্গলবার বানোশ্বর হাটের সাথে সমন্বয় আছে। কিন্তু অন্যদিনের বিষয়টি সমাধান করতে বলায় ব্যবসায়ীরা বেগুন কেনা বন্ধ করে দেন। পরে প্রশাসনের উপস্থিতিতে বেচাকেনা শুরু হয়।

উপরে