বাগমারায় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করলেন এনামুল

বাগমারায় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করলেন এনামুল

প্রকাশিত: ০৯-০২-২০১৯, সময়: ১২:৫০ |
Share This

নিজস্ব প্রতিবেদক, বাগমারা : রাজশাহীর বাগমারায় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইনের (২য় রাউন্ড) শুভ উদ্বোধন করা হয়েছে। শনিবার সকালে এই কার্যক্রমের উদ্বোধন করেন বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক। সারাদেশের ন্যায় বাগমারা উপজেলায় ০ থেকে ৫৯ মাস বয়সী শিশুদের একটি করে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে সালেহা-ইমারত মেডিকেল সেন্টারে এর উদ্বোধন করা হয়। শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর মধ্যে দিয়ে বাগমারায় এই কার্যক্রমের সূচনা করেন ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি।

এসময় উপস্থিত ছিলেন, বাগমারা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আনোয়ারুল কবীর, বাগমারা থানার অফিসার ইনচার্জ নাছিম আহম্মেদ, উপজেলা স্যানেটারি ইন্সপেক্টর আশরাফুল ইসলাম, স্বাস্থ্য কমপ্লেক্সের পরিসংখ্যান অফিসার রফিকুল ইসলাম, সালেহা ইমারত মেডিকেল সেন্টারের এলটি আবু সাইদ, এনএস আঞ্জুমান আরা, মাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান আসলাম আলী আসকান, সাবেক চেয়ারম্যান আকবর আলী, উপজেলা আ’লীগের সহ-দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, মাস্টার বকুল খরাদী, কাউন্সিলর হাচেন আলী প্রমুখ।

এবার ৩টি ভ্রাম্যমান কেন্দ্র সহ ৩৮৪টি কেন্দ্রে একযোগে পরিচালিত হচ্ছে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন। এই রাউন্ডে উপজেলার ৫৩ হাজার ৬ শত ৪৮ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্য মাত্রা নির্ধারণ করা হয়েছে বলে জানান উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আনোয়ারুল কবীর।

উপরে