রাজশাহীতে বর্ণাঢ্য আয়োজনে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী পালন

প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০২৩; সময়: ১১:১৬ অপরাহ্ণ |
রাজশাহীতে বর্ণাঢ্য আয়োজনে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী পালন

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে বর্ণাঢ্য আয়োজনে বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজশাহী জেলা ও মহানগর বিএনপির উদ্যোগে দিনভর কর্মসূচি পালন করা হয়।

কর্মসূচির অংশ হিসাবে শুক্রবার সকাল সাড়ে ৭টায় মালোপাড়ার মহানগর বিএনপির দলীয় কার্যালয়ের সামনে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা, রাসিক সাবেক মেয়র ও সংসদ সদস্য মিজানুর রহমান মিনু দিয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং পায়রা ও বেলুন-ফেস্টুন উড়িয়ে দিনের কর্মসূচীর উদ্ধোধন করেন।

এদিকে, বিকেলে রাজশাহীর ভুবন মোহন পার্কে আলোচনা সভার আয়োজন করা হয়। এরআগে বিএনপির উদ্যোগে একটি শোভাযাত্র বের করা হয়। শোভা যাত্রীটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

মিজানুর রহমান মিনু বলেন, বাংলাদশের মানুষকে ভালভাবে বাঁচানোর জন্য এবং বাংলাদেশকে বিশেষ দরবারে মাথা উঁচু করে দাঁড় করাতে জিয়াউর রহমান ১৯৭৮ সালের এই দিনে বিএনপি নামে একটি দল গঠন করেছিলেন বলে জানান।

তিনি আরো বলেন, বিএনপি জনগণের দল। বিএনপি গণতন্ত্রের দল। এই দল সর্বদা মানুষের উন্নয়নের কথা বলে। অথচ এই সরকার জোর করে ক্ষমতায় থেকে দেশকে একটি তলাবিহিন ঝুড়িতে পরিণত করেছে। দেশের মানুষ এখন কারাগারে রয়েছে। দেশের মানুষকে বাঁচাতে এবং গণতন্ত্র পূনরুদ্ধার করতে বিএনপি সহ সমমনা দলকে নিয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান এক দফা ঘোষনা দিয়ে সরকার পতনের ডাক দিয়েছে। যার ফল পাওয়া শুরু হয়ে গেছে। এই সরকার আর কোনভাবেই ক্ষমতায় থাকতে পারবেনা। যার প্রমান প্রতিষ্ঠাবার্ষিকীতে জনতার ঢল। সরকার পতনের আন্দোলনে এভাবেই সবাইকে রাজপথে থাকার আহ্বান জানান তিনি।

এরপর বিকেল ৪টায় রাজশাহীর বাটার মোড়ে হাজার হাজার নেতাকর্মী মিছিল নিয়ে জড়ো হয়। জমায়েত শেষে বাটার মোড় থেকে শুরু হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। এই শোভাযাত্রা নিয়ে হাজার হাজার নেতাকর্মী রাজশাহী মহানগরীর সাহেববাজার জিরো পয়েন্ট হয়ে রাজশাহী মহানগরীর গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিণ করে বিন্দুর মোড়ে এসে শেষ করে। পুরো শহর মিছিলের নগরীতে পরিণত হয়। কানায় ভরে যায়। সামনে এগুনোর কোন জায়গা ছিলোনা নেতাকর্মীদের। শোভাযাত্রা ও উদ্ধোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা এডভোকেট এরশাদ আলী ঈশা।

উপস্থিত ছিলেন, বিএনপি মহানগর বিএনপির সদস্য সচিব মামুন অর রশিদ মামুন, জেলা বিএনপি’র সদস্য সচিব অধ্যাপক বিশ্বনাথ সরকার, সদস্য সৈয়দ মোহাম্মদ মহসিন, মহানগর বিএনপি’র যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন, ওয়ালিউল হক রানা, জয়নাল আবেদিন শিবলী, শফিকুল ইসলাম শফিক ও বজলুল হক মন্টু, রাজশাহী মহানগর জিয়া পরিষদের সভাপতি অধ্যাপক আকতার হোসেন।

যুবদল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সভাপতি ও রাজশাহী মহানগর যুবদলের আহ্বায়ক মাহফুজুর রহমান রিটন, রাজশাহী মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক শরিফুল ইসলাম জনি ও সদস্য সচিব রফিকুল ইসলাম রবি, মহানগর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মীর তারেক ও সদস্য সচিব আসাদুজ্জামান জনি মহানগর কৃষক দলের আহ্বায়ক শরফুজ্জামান শামীম, মহিলা দল কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক রোকসানা বেগম টুকটুকি, মহানগর মহিলা দলের সভাপতি এডভোকেট রওশন আরা পপি, সাধারণ সম্পাদক অধ্যক্ষ সকিনা খাতুন, মহানগর শ্রমিক দলের সভাপতি রফিকুল ইসলাম পাখি, মহানগর তাঁতী দলের আহ্বায়ক আরিফুল শেখ বনি, জেলা তাঁতী দলের সদস্য সচিব হাসানুজ্জামান হাসান, রাজশাহী মহানগর ছাত্রদলের সভাপতি আকবর আলী জ্যাকি ও সাধারণ সম্পাদক খন্দকার মাকসুদুর রহমান সৌরভ ও রাবি ছাত্রদলের আহ্বায়ক সুলতান আহম্মেদ রাহি প্রমূখ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে