জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মাছের পোনা অবমুক্তকরণ

প্রকাশিত: জুলাই ২৫, ২০২০; সময়: ২:৫৫ অপরাহ্ণ |
জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মাছের পোনা অবমুক্তকরণ

নিজস্ব প্রতিবেদক : দেশব্যাপি চলছে জাতীয় মৎস্য সপ্তাহ। করোনা পরিস্থিতির মধ্যেও স্বল্পাকারে হলেও বিভিন্ন কর্মসুচির মধ্যদিয়ে পালিত হচ্ছে এই মৎস্য সপ্তাহ। ‘মাছ উৎপাদন বৃদ্ধি করি, সুখী সমৃদ্ধ দেশ গড়ি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে প্রতিবারের ন্যায় ২১-২৭ জুলাই পর্যন্ত এবছরও দেশব্যাপী জাতীয় মৎস্য সপ্তাহ ২০২০ পালিত হচ্ছে। রাজশাহীতেও এসব কর্মসুচি পালিত হচ্ছে।

কর্মসুচির মধ্যে রয়েছে ব্যানার-ফেস্টুন, মাইকিং ইত্যাদি দ্বারা ব্যাপক কলেবরে প্রচার-প্রচারণার ব্যবস্থা নেয়া হয়েছে। তাছাড়া এ প্রচার-প্রচারণা সাত দিন ব্যাপি বিভিন্ন ইউটিউব চ্যানেল, সামাজিক যোগাযোগ মাধ্যম এবং স্থানীয় ডিশ লাইনের মাধ্যমে স্ক্রল ও টিভিসি আকারেও প্রচারের উদ্যোগ নেয়া হয়েছে।

মৎস্য সপ্তাহের দ্বিতীয় ও পঞ্চম দিন শহরের বিভিন্ন ট্রাফিক সিগন্যাল ও দর্শনীয় স্থানে ডিজিটাল ডিসপ্লেতে মৎস্য খাতে বাংলাদেশ সরকারের অবদান এবং অর্জন সম্পর্কিত ভিডিও প্রদশর্ন, তৃতীয় দিন মাছে ক্ষতিকর রাসানিক প্রয়োগ বিরোধী অভিযান ও মৎস্য আইন বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনা, চতুর্থ দিন মাছচাষিদের মাছচাষ বিষয়ক নিবিড় পরামর্শ প্রদান কর্মসূচি, পঞ্চম দিন মাছের পোনা অবমুক্তকরণ, ষষ্ঠ দিন সুফলভোগীদের মাঝে বিভিন্ন উপকরণ বিতরণ এবং সপ্তম দিন জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে বাস্তবায়িত কার্যক্রমের পর্যালোচনা নিয়ে উপজেলা পর্যায়ের কর্মকর্তাগণের সঙ্গে ভিডিও কনফারেন্সিং অনুষ্ঠিত হবে।

কর্মসুচির ৫ম দিনে আজ মাছের পোনা অবমুক্ত করা হয়েছে। শনিবার সকালে মৎস্য অধিদপ্তর ও জেলা প্রশাসন রাজশাহীর আয়োজনে জেলা প্রশাসকের বাসভবন সংলগ্ন লেকে মাছের পোনা অবমুক্ত করা হয়। প্রধান অতিথি থেকে মাছের পোনা অবমুক্ত করেন জেলা প্রশাসক আব্দুল জলিল।

বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসকের সহধর্মিনী তাহমিনা রহমান শিশির, এনডিসি আব্দুল্লাহ আল রিফাত, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব নজরুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু আসলাম, পবা উপজেলা নির্বাহী অফিসার শিমুল আকতার, জেলা মৎস্য সহকারি পরিচালক শিরিন শিলা, উপসহকারি পরিচালক রবিউল করিম, মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা উদয় এ্যাঞ্জেল রোজারিও, পবা উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা ড. মো. আবু বক্কর ছিদ্দিক প্রমুখ।

  • 38
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে